ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হেডফোনের জন্য ফিঙ্গার রিং!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
হেডফোনের জন্য ফিঙ্গার রিং!

তথ্যপ্রযুক্তির এই যুগে প্রায় সবারই হাতে নানান ধরনের প্রযুক্তিপণ্য। আর এই প্রযুক্তিপণ্যের ব্যবহারকে আরো সহজসাধ্য করতে আছে সহায়ক ছোটখাটো ডিভাইস।

যারমধ্যে হেডফোনের ব্যবহার লক্ষণীয়। কিন্তু তারযুক্ত এই পণ্যটি নিয়ে ব্যবহারকারীদের বিড়ম্বনারও কমতি নেই। মুহূর্তেই জট পাকিয়ে যাওয়া, জট খোলা বিরক্তকর এক কাজ। কিন্তু প্রতিনিয়ত অদ্ভুত সব উদ্ভাবন বেরিয়ে আসছে উদ্ভাবকদের চিন্তা থেকে। এমনই এক নতুন উদ্ভাবন এসেছে হেডফোন ব্যবহারকারীদের জন্য। হাতের আঙ্গুলে ব্যবহৃত এ পণ্যরে নাম স্পুলি। দারুণ এ পণ্যটি ব্যবহারকারীদের একসাথে অনেক সুবিধা দিতে সক্ষম। খুব সহজে, ঝটপট এটি আঙ্গুল থেকে টেনে বের করা যাবে ফলে জোট বাঁধবেনা আবার জট খুলতেও হবেনা। তাই বিশেষ কোনো কাজের সময় হেডফোন ব্যবহারের দরকার হলে মূল্যবান সময় নষ্টের ভয় আর থাকছেনা।

হাতের আঙ্গুলে পড়ার উপযোগী করে নরম উপাদানে তৈরি হয়েছে স্পুলি। এর সাথে যুক্ত মজবুত ট্যাবের দারা নিরাপদে হেডফোনের কর্ড, এয়ারপ্লাগ, জ্যাক একসাথে আটকে রাখা যায়।

স্পুলি তৈরির পেছনের গল্পও বেশ চমৎকার। শিল্প সংক্রান্ত পরিকল্পনাকারী রে ওয়াকার যিনি তার স্ত্রীর অনুপ্রেরণায় এটি তৈরিতে সম্মত হন। এমনকি এজন্য নিজের  লাভজনক কাজ ছেড়ে এর পেছেনে দীর্ঘ সময় দেন।

লক্ষ্য ছিল হেডফোন ব্যবহারকারীদের বিদ্যমান এ ধরনের বিরক্তকর সমস্যা থেকে পরিত্রাণ দিতে বিশেষ কোনো সমাধান দেওয়া। তার স্ত্রী রে’কে চেলেঞ্জও করেছিল যে এমন কিছু তৈরি করলে হেডফোন ব্যবহারকারীদের জন্য এটি কাজে লাগবে এবং খুব সাচ্ছন্দ্যে এর ব্যবহার হবে।

রে ওয়াকার বলেন, বিরক্তকর বিষয়গুলো সরিয়ে দ্রুত ব্যবহার এবং সুবিধাজনক করতে হেডফোনে অফারটি করা, সত্যিই এটা উপভোগ্য হবে।

আরো বলা হয়, বর্তমানে বিভিন্ন ধরনের হেডফোন থাকলেও এতে দীর্ঘস্থায়ী সমস্যা বিদ্যমান।

আগ্রহীরা এখন স্পুলি পেতে ৯.৯৯ ডলারে প্রি অর্ডার দিতে পারছে। ৫টি ভিন্ন রং‘এ পাওয়া যাবে স্পুলি। মার্চের শেষ নাগাদ হাতে আসবে বলেও জানানো হয় এক প্রতিবেদনে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।