ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এবার বন্ধ হোয়াটস অ্যাপ-মাইপিপল-লাইন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৫
এবার বন্ধ হোয়াটস অ্যাপ-মাইপিপল-লাইন

ঢাকা: ইন্টারনেটে দ্রুত বার্তা আদান-প্রদান ও কথা বলার বিশেষ যোগাযোগের মাধ্যম ‘ভাইবার’ ও ‘ট্যাঙ্গো’র পর ‍এবার হোয়াটস অ্যাপ, মাইপিপল ও লাইন বন্ধ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এই পাঁচটি সেবা আগামী অন্তত দু’দিন পাওয়া যাবে না বলেও জানা যাচ্ছে।

  
 
সোমবার (১৯ জানুয়ারি) দুপুর থেকে গ্রাহকরা এসব সেবা পেতে ভোগান্তির কথা জানাচ্ছেন।  

এর আগে রোববার (১৯ জানুয়ারি) সকাল থেকে ভাইবার ও ট্যাঙ্গো’র ব্যবহারে ভোগান্তির কথা জানাচ্ছিলেন গ্রাহকরা।
 
বিটিআরসি দেশের সব মোবাইল ফোন ও ইন্টারনেট গেটওয়ে অপারেটরের কাছে চিঠি পাঠায়। এছাড়া ঢাকাস্থ বিভিন্ন দেশের দূতাবাসগুলোতেও সরকারের চিঠি পাঠানোর খবরও পাওয়া গেছে রোববার।

সূত্র জানায়, শনিবার (১৭ জানুয়ারি) রাত থেকেই পর্যায়ক্রমে বন্ধ করা হয় ভাইবার ও ট্যাঙ্গো। প্রথমে মোবাইল অপারেটরগুলোকে ও পরে আন্তর্জাতিক গেটওয়ে (আইজিডব্লিউ) লাইসেন্সধারীদের এ নির্দেশ দেওয়া হয়।

কথা বলা, চ্যাট করা, ছবি ও ভিডিওবার্তা পাঠানোর ক্ষেত্রে এসব সফটওয়্যার গ্রাহকরা বেশ পছন্দ করছিলেন। থ্রি-জি, ফোর-জি এবং ওয়াইফাই নেটওয়ার্কে কাজ করে থাকে এসব সফটওয়্যার।

বিটিআরসি’র একজন পদস্থ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, সাময়িকভাবে ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ করা হয়েছে। এ দু’টি মাধ্যমে আলাপচারিতায় অবস্থান চিহ্নিত করা যায় না। সে কারণে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীকে সহায়তার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘন্টা, জানুয়ারি ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।