ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভাইবার-ট্যাঙ্গো বন্ধ করলো বিটিআরসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫
ভাইবার-ট্যাঙ্গো বন্ধ করলো বিটিআরসি

ঢাকা: ইন্টারনেটে দ্রুত বার্তা আদান-প্রদান ও কথা বলার বিশেষ যোগাযোগের মাধ্যম ‘ভাইবার’ ও ‘ট্যাঙ্গো’ বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রোববার (১৮ ডিসেম্বর) সকাল থেকে এই মাধ্যম দুটি ব্যবহার করা যাচ্ছে না।



এ মর্মে বিটিআরসি দেশের সব মোবাইল ফোন ও ইন্টারনেট গেটওয়ে অপারেটরের কাছে চিঠি পাঠিয়েছে। এছাড়া ঢাকাস্থ বিভিন্ন দেশের দূতাবাসগুলোতেও সরকারের চিঠি পাঠানোর খবর পাওয়া গেছে।

সূত্র জানায়, শনিবার (১৭ জানুয়ারি) রাত থেকেই পর্যায়ক্রমে বন্ধ করা হয় ভাইবার ও ট্যাঙ্গো। প্রথমে মোবাইল অপারেটরগুলোকে ও পরে আন্তর্জাতিক গেটওয়ে (আইজিডব্লিউ) লাইসেন্সধারীদের এই নির্দেশ দেওয়া হয়।

কথা বলা ও চ্যাট করা ছাড়াও ফটো ও ভিডিও মেসেজ পাঠানো যায় ভাইবার ও ট্যাঙ্গো সফটওয়্যার দিয়ে। থ্রিজি, ফোরজি এবং ওয়াইফাই নেটওয়ার্কে কাজ করে থাকে এই দুটি সফটওয়্যার।

বিটিআরসি’র একজন পদস্থ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, সাময়িকভাবে ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ করা হয়েছে। এ দুটি মাধ্যমে আলাপচারিতায় অবস্থান চিহ্নিত করা যায় না। সে কারণে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে সহায়তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫/আপডেট: ১৮৩২ ঘণ্টা.

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।