ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন, ট্যাবের সমন্বয়ে এলো ‘অ্যালকাটেল পপ সি৯’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
স্মার্টফোন, ট্যাবের সমন্বয়ে এলো ‘অ্যালকাটেল পপ সি৯’

গ্রাহক চাহিদানুযায়ী সুলভ মূল্যে স্মার্টফোন ও ট্যাবের অভিজ্ঞতা দিতে অ্যালকাটেল পপ সি৯ মডেলের ফ্যাবলেট এনেছে অ্যালকাটেলের বাংলাদেশি পরিবেশক ইরাসেল লিমিটেড। আকর্ষনীয় ফিচারের এই ফ্যাবলেটের বাজার মূল্য ১৩ হাজার ৯৯৯ টাকা।



স্মার্টফোন ও ট্যাব ফিচারের সমন্বয়ে তৈরি এই ফ্যাবলেটের ডিসপ্লে ৫.৫ ইঞ্চি। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড জেলিবিন, যা পরবর্তী সংস্করণে আপগ্রেড করা যাবে।

বিভিন্ন সুবিধার কারণে বর্তমানে বড় পর্দার ডিভাইসে গ্রাহক আকর্ষন বাড়ছে। গ্রাহকদের চাহিদার বিষয়টি বিবেচনায় রেখে ‘পপ সি৯’ ফ্যাবলেটটি বাজারে ছেড়েছি। বড় পর্দার এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে থাকায় ব্যবহারকারীরা এতে মাল্টিমিডিয়া কনটেন্ট, গেম ও ইন্টারনেট ব্যবহারে দারুণ অভিজ্ঞতা পাবেন বলেন ইরাসেলের কান্ট্রি ম্যানেজার।

ফ্যাবলেটটির অন্যান্য বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ১.৩ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসর যা দ্রুত ডাটা প্রসেস ও সাবলীল মাল্টিটাস্কিং সুবিধা দিতে সক্ষম।   রয়েছে এক জিবি ৠাম, চার জিবি রম, ৩২ জিবি পর্যন্ত মেমোরি বাড়াতে আছে মাইক্রোএসডি মেমরি কার্ড।

৮এমপি মূল ক্যামেরার বৈশিষ্ট্যে রয়েছে অটোফোকাস, এলইডি ফ্ল্যাশলাইট এবং জিওট্যাগিং ফিচারের সমন্বয়ে ৩২৬৪ বাই ২৪৪৮ পিক্সেলের ছবি তোলা যায়। এছাড়া ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ড সুবিধা এবং সেলফি ও ভিডিও কলের জন্য সামনে আছে ২ এমপি ক্যামেরা।

মাত্র ৯.৯ মিলিমিটার পুরুত্বের এই ফ্যাবলেটে দীর্ঘক্ষণ চার্জ সুবিধায় আছে ২৫০০ এমএএইচ ব্যাটারি, ফলে টানা ৮ ঘন্টা কথা বলা যাবে। আরো আছে ডুয়াল সিম, থ্রিজি, ওয়াই-ফাই, ওয়াই-ফাই হটস্পট, জিপিএস, এফএম রেডিও। সোশ্যাল মিডিয়া, অফিস অ্যাপ্লিকেশনসহ প্রয়োজনীয় সব অ্যাপস ও সেন্সর সুবিধাতো রয়েছেই।

৫টি আকর্ষনীয় রঙে পাওয়া যাচ্ছে ফ্যাবলেটটি সাথে থাকছে ফ্রি ফ্লিপকাভার।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।