ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

তথ্যপ্রযুক্তি

ফেসবুক ছুঁয়েছে ৫০ কোটির মাইল ফলক

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১০
ফেসবুক ছুঁয়েছে ৫০ কোটির মাইল ফলক

সম্প্রতি ৫০ কোটি ব্যবহারকারীর মাইল ফলক ছুঁয়েছে সামাজিক নেটওয়ার্কিং সাইট ফেসবুক। ২০০৪ সালে ফেসবুক উন্মোচিত হওয়ার পর মাত্র সাড়ে ৬ বছরেই তারা এ সাফল্য অর্জন করে।

ফেসবুক এর প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ তথ্যটি নিশ্চিত করেছে।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম ৬ মাসে ফেসবুক এর নতুন ১০ কোটি ব্যবহারকারী যুক্ত হয়। ২০০৯ সালে বিশ্বে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ছিল ১৫ কোটি। অর্থাৎ পরবর্তী দেড় বছরে প্রতিষ্ঠানটি আরও ৩৫ কোটি ব্যবহারকারী যুক্ত করতে সক্ষম হয়েছে। এ মূহুর্তে যুক্তরাজ্যে ২ কোটি ৬০ লাখ ফেসবুক ব্যবহারকারী আছে।

মার্ক জুকারবার্গ তার ব্লগে জানিয়েছে, বিশ্বজুড়ে ৫০ কোটি মানুষ তার বন্ধুদের সঙ্গে যোগাযোগ রক্ষায় সক্রিয়ভাবে ফেসবুক ব্যবহার করছে। তাছাড়া যারা ফেসবুক এর ব্যবহার বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে কাজ করছে তাদের জন্য এ মাইল ফলক একটি বড় প্রাপ্তি।

উল্লেখ্য, ফেসবুক এর সাফল্য উদযাপনে সাইটে নতুন অ্যাপলিকেশন যুক্ত করা হয়েছে। অ্যাপলিকেশনের নাম ফেসবুক স্টোরিজ। যার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা সাইটটি সম্পর্কে তাদের অভিজ্ঞতার গল্প নিবন্ধন করতে পারবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa