ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মাইক্রোসফট অফিসে সরাসরি যুক্ত হচ্ছে ফেসবুক

সিজারাজ জাহান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০
মাইক্রোসফট অফিসে সরাসরি যুক্ত হচ্ছে ফেসবুক

অচিরেই মাইক্রোসফট উন্মোচন করছে ফেসবুক প্লাগ ইন নামে নতুন টুলস। যার মাধ্যমে ফেসবুক থেকে সরাসরি মাইক্রোসফট অফিস ইমেইল অ্যাপলিকেশন থেকে সরাসরি ফেসবুকে যুক্ত হওয়া যাবে।



এখন থেকে সামাজিক সাইটের ব্যবহারকারীরা মাইক্রোসফট আউটলুক ব্যবহার করে ফেসবুক, এমএসএন ম্যাসেঞ্জার, মাইস্পেস এবং লিঙ্কডইন সামাজিক সাইটগুলোতে যুক্ত হতে পারবে। মাইক্রোসফট এর প্রতিদ্বন্দ্বী ইয়াহু মেইল এবং জিমেইল এমনকি তাদের নিজস্ব মেইল সার্ভিস হটমেইলের মত চ্যাটিং সুবিধা যুক্ত করতে যাচ্ছে। উল্লেখ্য, গত বছর মাইক্রোসফট আউটলুকের জন্য সোশ্যাল কানেক্টর প্লাগইন উন্মোচন করে। ফলে একই সঙ্গে সামাজিক যোগাযোগের সাইট এবং আউটলুক এর মধ্যে সমন্বয় ঘটে। তাছাড়া কনট্যাক্ট এর সঙ্গে ছবি, ওয়াল পোস্ট, ছবিসহ স্ট্যাটাস হালনাগাদ করা সম্ভব হবে।

মাইক্রোসফট তাদের ইমেইল আইডেনটিটি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমকে পরস্পর থেকে পুরোপুরি আলাদা করে ফেলছে। ফলে প্রফেশনাল ইমেইল ছাড়া কোনো ব্যক্তিগত ইমেইল দিয়ে সামাজিক সাইটে যুক্ত হওয়ার সুযোগ আর বেশি দিন থাকছে না। এর উদ্দেশ্য হচ্ছে ব্যবহারকারীর সম্ভাব্য ব্যক্তিগত গোপনীয়তা সুরতি রাখা।
বাংলাদেশ স্থানীয় সময় ১৭২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।