ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯
bangla news
ইভেন্ট আপডেট :

ঢাকায় ৩ দিনব্যাপী ল্যাপটপ প্রদর্শনী শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৪ ৭:২৫:৪০ এএম

বুধবার থেকে ঢাকায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘কিউবি ল্যাপটপ’ শীর্ষক প্রদর্শনী। এবারের থিম ‘জ্বালো প্রযুক্তির আলো’। আর ভেন্যু ঢাকার হোটেল শেরাটন। আয়োজক মেকার কমিউনিকেশন।

বুধবার থেকে ঢাকায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘কিউবি ল্যাপটপ’ শীর্ষক প্রদর্শনী। এবারের থিম ‘জ্বালো প্রযুক্তির আলো’। আর ভেন্যু ঢাকার হোটেল শেরাটন। আয়োজক মেকার কমিউনিকেশন। এ প্রদর্শনী আগামী ৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

বুধবার সকালে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক মাহফুজুর রহমান এবং বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মোস্তফা জব্বার। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

সম্মানিত অতিথিদের মধ্যে ছিলেন কিউবির প্রধান বিপণন কর্মকর্তা নেহাল আহমেদ এবং বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের পরামর্শক মুনীর হাসান।

অংশগ্রহণকারী ব্র্যান্ডের মুখপাত্রদের ভাষ্যমতে, বছরের শুরুতে ল্যাপটপকেন্দ্রিক এ প্রদর্শনীতে বেশ কিছু নতুন মডেলের ল্যাপটপ দেশের বাজারে প্রথমবার উন্মোচিত হবে। আর এ প্রদর্শনীতে মধ্যবিত্তের ক্রয়সীমার আওতায় নোটবুক এবং নেটবুক পাওয়া যাবে।

এবারের ল্যাপটপ প্রদর্শনীতে কিউবি সংযোগে থাকছে বিশেষ অফার। এছাড়া আসুস এবং স্যামসাং পণ্যের সঙ্গেও থাকছে কিউবির আর্কষণীয় অফার। কিউবি গ্রাহকরা প্রদর্শনীর সময় আসুস এবং স্যামসাং প্যাভিলিয়ন থেকে এ গ্রাহক সুবিধা নিতে পারবেন। এ মুহূর্তে ঢাকা ও চট্টগ্রামে ৩০ হাজার গ্রাহককে দ্রুতগতির ইন্টারনেট সেবা দিচ্ছে কিউবি।

এবারের প্রদর্শনী প্রসঙ্গে কিউবির প্রধান বিপণন কর্মকর্তা নেহাল আহমেদ বাংলানিউজকে বলেন, এ প্রদর্শনীতে তাৎক্ষণিক সেবা গ্রহণ এবং ক্রয়ে গ্রাহকদের ক্রেডিট কার্ডের সুবিধা দেবে কিউবি। সত্যিকারের ইন্টারনেট অভিজ্ঞতা পেতে ভালো মানের কমপিউটার এবং ল্যাপটপ প্রয়োজন। তাই ভালো মানের ল্যাপটপের সঙ্গে ইন্টারনেট মাধ্যমও জরুরী।

এইচপি ব্র্যান্ডের পিএসজি ব্র্যান্ডের চ্যানেল বিপণন ব্যবস্থাপক প্রতাপ সাহা বাংলানিউজকে বলেন, ভালো মানের ল্যাপটপের সঙ্গে দামের সমন্বয়ের বিষয়টিও গ্রাহকরা বিবেচনা করেন। এজন্য মধ্যবিত্তের ক্রয়ক্ষতা আর মানসম্পন্ন পণ্যের সমন্বয়ে এবারের ল্যাপটপ প্রদর্শনীতে আগ্রহী ক্রেতারা আকর্ষণীয় মূল্যে ল্যাপটপ কেনার সুযোগ পাবেন।

এবারের প্রদর্শনীতে মোট ৩৯টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এর মধ্যে প্যাভেলিয়ন ১৮টি এবং স্টল ২১টি। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

এবারের প্রদর্শনীতে অজের (কিউবি), এইচপি, স্যামসাং, কমপিউটার সোর্স, স্মার্ট, গ্লোবাল, ইনডেক্স, স্টারটেক ইঞ্জিনিয়ারিং, কমপিউটার ভিলেজ, এক্সিকিউটিভ টেকনোলজিস, রিশিত, কমপিউটার ভ্যালি, আইওএম, এক্সেল টেকনোলজিস, খান জাহান আলী কমপিউটার এবং ফোরাসহ বেশ কিছু প্রতিষ্ঠান তাদের ব্র্যান্ডের ল্যাপটপ প্রদর্শন করবে।

এছাড়াও কিউবি, আসুস, তোশিবা, গেটওয়ে, লেনোভো. হাইয়ার, ডেল, ফুজিৎসু, প্রোলিংক, অ্যাপল, অ্যাসার, এমএসআই, সনি, কমপ্যাক, ফোরা পিসি এবং গিগাবাইটসহ বেশ কয়েকটি ব্র্যান্ডের ল্যাপটপ, নোটবুক এবং নেটবুক পাওয়া যাবে।

উল্লেখ্য, দেশের সুপরিচিত ব্র্যান্ডের সব ল্যাপটপ, নোটবুক আর নেটবুক উপস্থাপন করতে এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এ ল্যাপটপ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। সাধারণের প্রবেশমূল্য ২০ টাকা।

এবারের প্রদর্শনীর পৃষ্ঠপোষকতা করছে আসুস, গেটওয়ে, এইচপি, স্যামসাং এবং তোশিবা। উল্লেখ্য, প্রবেশ টিকিটে থাকছে আকর্ষণীয় র‌্যাফল ড্র এবং পুরষ্কার।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14