ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news
আইসিটি ইভেন্ট:::

শুরু হচ্ছে ৯ দিনব্যাপী ডিজিটাল প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২২ ৬:২৫:৫৪ এএম

২৯ ডিসেম্বর থেকে ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান সেন্টারে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

২৯ ডিসেম্বর থেকে ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান সেন্টারে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

নয় দিনব্যাপী এ প্রদর্শনীতে হার্ডওয়্যার, সফটওয়্যার, ল্যাপটপ এবং ডিজিটাল পণ্য এবং সেবাকেন্দ্রিক সব প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এরই মধ্যে চূড়ান্ত প্রস্তুতিও নেওয়া হয়েছে।

সবশেষ প্রস্তুতি সম্পর্কে এবারের ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনীর আহ্বায়ক তৌফিক এহেসান বাংলানিউজকে বলেন, ‘প্রযুক্তির আলোয় বাংলাদেশ’ এ স্লোগানে নয় দিনব্যাপী কমপিউটার এবং ডিজিটাল পণ্য প্রদর্শনীতে দর্শনার্থীদের জন্য সব ধরনের সুবিধার ব্যবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, ঢাকার এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারের তৃতীয় থেকে ১০ তলা পর্যন্ত মোট ৯৬ হাজার বর্গফুট জায়গাজুড়ে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। পুরো প্রদর্শনী প্রাঙ্গনজুড়ে কেন্দ্রীয় শীততাপ নিয়ন্ত্রিত ব্যবস্থা থাকবে বলে তৌফিক এহেসান বাংলানিউজকে জানান।

এ প্রদর্শনীতে প্রায় ৪০০টি তথ্যপ্রযুক্তি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান বিশেষ মূল্যছাড় এবং উপহারসহ হার্ডওয়্যার, সফটওয়্যার, নেটবুক, নোটবুক এবং ল্যাপটপ বিক্রির উদ্যোগ নিয়েছে।

এবারের বিশেষ কর্মসূচির মধ্যে থাকবে সুন্দরবনের পক্ষে অনলাইন ভোটিং ব্যবস্থা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান, কলেজ শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতা, তথ্যপ্রযুক্তি বিষয়ভিত্তিক সেমিনার এবং প্রবেশ টিকিটের উপর আকর্ষণীয় র‌্যাফেল ড্র।

উল্লেখ্য, এ প্রদর্শনী আগামী ৬ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন এ প্রদর্শনীতে থাকবে ৫ ঘণ্টা বিরতিতে প্রবেশ টিকেটের উপর র‌্যাফেল ড্র করা হবে। দেশের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, মডেল কোরিওগ্রাফির মাধ্যমে নতুন প্রযুক্তি পণ্যের প্রদর্শনী, ওয়াইম্যাক্স প্রযুক্তির সহায়তায় ফ্রি ইন্টারনেট ব্যবহারের সুযোগ। পুরো প্রাঙ্গণজুড়ে থাকবে ওয়াইফাই জোন এবং দর্শনার্থীরা বিনামূল্যে তা ব্যবহার করতে পারবেন।

এবারের প্রদর্শনীতে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল কলেজে শিক্ষার্থীদের ওপর। এ প্রদর্শনীর জন্য রাজধানীর বিভিন্ন স্কুল থেকে আয়োজক কমিটির নিজস্ব ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের যাতায়াতের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। এ প্রদর্শনীতে এবারও শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।

এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশমূল্য ১০ টাকা। এবারের প্রদর্শনীর প্ল্যাটিনাম স্পন্সর তারহীন ইন্টারনেট সেবাদাতা কিউবি। গ্লোড স্পন্সর স্যামসাং এবং তোশিবা। সিলভার স্পন্সর আসুস, গেটওয়ে, নরটন এবং হায়ার।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14