bangla news

মোবাইল ফোনে জানা যাবে মামলার তথ্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-০৬ ৬:২৩:২৩ পিএম

অচিরেই বাংলাদেশে মোবাইল ফোনের মাধ্যমে মামলার তথ্য জানা যাবে। তাছাড়া ঘরেই বসেই মোবাইলের মাধ্যমে জেনে নেওয়া যাবে মামলার তারিখ ও সংশ্লিষ্ট তথ্য।

অচিরেই বাংলাদেশে মোবাইল ফোনের মাধ্যমে মামলার তথ্য জানা যাবে। তাছাড়া ঘরেই বসেই মোবাইলের মাধ্যমে জেনে নেওয়া যাবে মামলার তারিখ ও সংশ্লিষ্ট তথ্য। আর খুব স্বল্প খরচেই ভোক্তারা সেবাটি উপভোগ করতে পারবেন।

৭ জুলাই ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া ল্যাপটপ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যটি জানান, আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ কামরুল ইসলাম। মোবাইল ফোনের মাধ্যমে মামলার আপডেট জানার সঙ্গে ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত আইন তৈরি হচ্ছেও বলেও তিনি উল্লেখ করেন। আইন প্রতিমন্ত্রী জানান, সম্প্রতি দেশের প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রীকে কেন্দ্র করে ফেসবুকে ব্যাঙ্গাত্বক চিত্র নিবন্ধন করা হয়। ফলে ফেসবুক সাময়িকভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

পরে ভোক্তাদের কথা চিন্তা করে সাইটটি আবারও খুলে দেওয়া হয়। তবে সাইটটির প্রতি সরকারের নজরদারি এখনও বহাল আছে। অন্যদিকে ইন্টারনেটে চ্যাটিং করার সময় বা সামাজিক নেটওয়ার্কিং সাইটে কেউ যেন কোনো আপত্তিকর তথ্য বা চিত্র নিবন্ধনের সুযোগ না পায় সেজন্য অচিরেই আইন প্রণয়ন করা হচ্ছে। বিয়ষটি নিয়ে এ মূহুর্তে আইন মন্ত্রণালয় কাজ করছে বলে সূত্রে জানানো হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2010-07-06 18:23:23