bangla news

তারকাদের নামে স্পর্শকাতর তথ্য!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৩ ৪:১৬:৫০ পিএম

ওয়েবসাইটে বিশ্বের জনপ্রিয় তারকাদের নাম ব্যবহার করে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে সাইবার অপরাধীরা। নিরাপত্তাভিত্তিক সফটওয়্যার নির্মাতা ম্যাকাফি এ বিষয়ে জরিপ প্রকাশ করেছে।

ওয়েবসাইটে বিশ্বের জনপ্রিয় তারকাদের নাম ব্যবহার করে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে সাইবার অপরাধীরা। নিরাপত্তাভিত্তিক সফটওয়্যার নির্মাতা ম্যাকাফি এ বিষয়ে জরিপ প্রকাশ করেছে। জরিপে উল্লেখ, জনপ্রিয় চলচ্চিত্র শিল্পীদের নাম ব্যবহার করে ওয়েব সাইটে প্রতারণার জাল বিছানো হচ্ছে।

কোনো ইন্টারনেট ব্যবহারকারী জনপ্রিয় শিল্পীদের নাম দিয়ে ইন্টারনেটে সার্চ করলে তাদের সামনে বেশ কিছু ক্ষতিকর ওয়েবসাইট প্রদর্শিত হয়। ওয়েবসাইটের লিঙ্কের উপর কিক করা মাত্রই তাদের কমপিউটারে সাইবার অপরাধীরা নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে। পরে তারা কৌশলে ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য চুরি করতে সক্ষম হয়। ফলে ইমেইল ও ব্যাংকের পাসওয়ার্ডের মত স্পর্শকাতর তথ্যগুলো চলে যায় অনলাইন হ্যাকারদের নিয়ন্ত্রণে।

এ মুহূর্তে যেসব চলচ্চিত্র শিল্পীদের নাম যুক্ত করে ক্ষতিকর সাইট তৈরি করা হয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছেন টম ক্রুজ, ক্যামেরন ডিয়াজ, পেনেলোপে ক্রজ, ব্র্যাড পিট ও জুলিয়া রবার্টস।

ম্যাকাফি সূত্র মতে, ক্যামেরন ডিয়াজের নাম ব্যবহার করে সার্চ করলে ইন্টারনেট ব্যবহারকারীরা সবচেয়ে বেশি তথ্য ঝুঁকির মধ্যে পড়ছেন। কারণ তার নাম যুক্ত করে সর্বাধিক ক্ষতিকর ওয়েবসাইট তৈরি করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2010-08-23 16:16:50