bangla news

ফেসবুক ছবি ট্যাগে নতুন প্রযুক্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-০৩ ১১:৫৯:৩৭ পিএম

অচিরেই ফেসবুকে যুক্ত হচ্ছে মুখায়ব শনাক্তকরণ প্রযুক্তি। যা ফেসবুকে সংরক্ষিত ছবিতে ট্যাগ এর প্রচলিত পদ্ধতিতে যুক্ত করবে নতুন মাত্রা। এতদিন ফেসবুকে কোনো ছবিতে কাউকে ট্যাগ করতে হলে তার চেহারার উপর কিক করতে হতো।

অচিরেই ফেসবুকে যুক্ত হচ্ছে মুখায়ব শনাক্তকরণ প্রযুক্তি। যা ফেসবুকে সংরক্ষিত ছবিতে ট্যাগ এর প্রচলিত পদ্ধতিতে যুক্ত করবে নতুন মাত্রা। এতদিন ফেসবুকে কোনো ছবিতে কাউকে ট্যাগ করতে হলে তার চেহারার উপর কিক করতে হতো। তারপর ড্রপ ডাউন লিষ্ট থেকে নির্দিষ্ট নামটি পছন্দ করলেই তার নাম ছবিতে ট্যাগ হয়ে যেত। কিন্তু এ পদ্ধতিতে পুরো অ্যালবাম ট্যাগ করা বেশ সময়সাপেক্ষ এবং বিরক্তিকর।

তবে ছবি ট্যাগে নতুন পদ্ধতিটি পুরোপুরি ভিন্ন। এ পদ্ধতিতে ছবির সংশ্লিষ্ট চেহারাগুলো স্বয়ংক্রিয়ভাবেই শনাক্ত ছাড়াও ট্যাগ হয়ে যাবে। নিশ্চিত করার জন্য ভোক্তাকে শুধু একটা প্রশ্ন (হুজ ফেস ইজ দিস?) করা হবে। উত্তর দিলেই কাজটি সম্পন্ন হয়ে যাবে। এ মূহুর্তে সেবাটি পরীক্ষামূলকভাবে পরিচালিত হচ্ছে। সাফল্য আসলে সেবাটি পূর্ণাঙ্গভাবে উন্মোচন করা হবে বলে ফেসবুক সূত্র নিশ্চিত করেছে।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2010-07-03 23:59:37