ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পুরনো চেহারা বদলে ফেলছে ইয়াহু মেইল

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
পুরনো চেহারা বদলে ফেলছে ইয়াহু মেইল

শুরুর পাঁচ বছরে প্রথমবার চেহারা বদলাচ্ছে ইয়াহু মেইল। ইয়াহু মেইলের নতুন এ চেহারায় থাকছে নতুন সব বৈশিষ্ট্য।

সঙ্গে সামাজিক নেটওয়ার্কিং সাইট উপযোগী বেশ কিছু নতুন অ্যাপলিকেশন যুক্ত হয়েছে এ নতুন রুপের ইয়াহু মেইলে। ইয়াহু মেইলের প্রধান পণ্য ব্যবস্থাপক ডেভ ম্যাকডোয়েল এ তথ্য জানিয়েছেন।

নতুন বৈশিষ্ট্যের আওতায় ইয়াহু মেইল ব্যবহারকারীরা তার ইমেইল থেকে সরাসরি ফেসবুক এবং টুইটারে বার্তা পাঠাতে পারবেন। এছাড়াও ইয়াহু মেইলে লেখা এবং তা পাঠানোর প্রযুক্তিতেও হালনাগাদ করা হয়েছে।

ইয়াহু সূত্র জানিয়েছে, এ মুহূর্তে হটমেইল বা জিমেইলের তুলনায় ইয়াহু থেকে দ্বিগুণ গতিতে ইমেইল পাঠানো যাবে। এছাড়া ইয়াহু মেইল ব্যবহারকারীরা তাদের ইনবক্সে ছবি ও ভিডিওচিত্রের সামাজিক সাইট ফিকার, পিকাসা বা ইউটিউবের ভিডিও এবং ছবি দেখতে পারবেন।

পণ্য ব্যবস্থাপক ডেভ ম্যাকডোয়েল জানান, এ মুহূর্তে বিশ্বজুড়ে ইয়াহু মেইলের মোট ব্যবহারকারীর সংখ্যা ২৭ কোটি ৯০ লাখ। প্রতিটি ইয়াহু অ্যাকাউন্ট ব্যবহারকারীরা প্রতিমাসে তিন হাজার মিনিট ইয়াহু মেইলের পেছনে ব্যয় করে। এ সংখ্যা তথ্য বিশ্বজুড়ে ইয়াহু মেইলের গ্রহণযোগ্যতা এবং জনপ্রিয়তা প্রমাণ করে বলে তিনি মনে করেন। তাই ইয়াহু মেইলে নতুন সব বৈশিষ্ট্য যুক্ত করা আবশ্যক হয়ে পড়েছে বলে ডেভ ম্যাকডোয়েল জানান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭২৫, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।