ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশ সেনাবাহিনীতে কমপিউটার নেটওয়ার্ক বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০
বাংলাদেশ সেনাবাহিনীতে কমপিউটার নেটওয়ার্ক বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

২০ অক্টোবর ঢাকা সেনানিবাসে ‘বাংলাদেশ আর্মি ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (ডব্লিউএএন): বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা’ বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সেনাসদর তথ্যপ্রযুক্তি পরিদপ্তর আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মো: মইনুল ইসলাম।

তিনি বলেন, ভবিষ্যৎ নেটওয়ার্ক সম্প্রসারণের পাশাপাশি এ বিষয়ে কর্মপন্থার উপর সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন। সেনাসদর তথ্যপ্রযুক্তি পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তেহসিন হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিকরা ছাড়াও সেনাবাহিনীর বিভিন্ন ফর্মেশনের অফিসার অংশগ্রহণ করেন।

এ সেমিনারে তথ্যপ্রযুক্তি সম্প্রসারণে সেনাবাহিনীর নেটওয়ার্কের অবস্থান এবং এ সম্পর্কিত নিরাপত্তার জন্য কী করা যেতে পারে এসব বিষয় ছাড়াও নেটওয়ার্কের নিরাপদ রণাবেণ ও দ জনবল তৈরির ল্েয সঠিক প্রশিণের ব্যাপারেও উন্মুক্ত আলোচনা করা হয়।

উল্লেখ্য, এ সেমিনারে বক্তারা এ মুহূর্ত বিশ্বব্যাপী বহুল আলোচিত ‘সাইবার ক্রাইম’ এ বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৩২, অক্টোবর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।