ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাবিতে চালু হলো ডিজিটাল আইডি কার্ড

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯ অক্টোবর থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের জন্য ডিজিটাল আইডি কার্ড প্রবর্তনের প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সোবহান এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

একই সঙ্গে এ বিভাগের নিজস্ব ওয়্যারলেস ইন্টারনেট কার্যক্রমেরও উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এম নূরুল্লাহ, প্রক্টর চৌধুরী মোহাম্মদ জাকারীয়া এবং কমিপউটার সেন্টারের প্রভাষক ড. মামুনুর রশিদ তালুকদার।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সূত্র জানিয়েছে, ডিজিটাল আইডি কার্ড প্রবর্তন ও অটোমেশন অনলাইন ইনফরমেশন সিস্টেম কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ১৯ থেকে ২১ অক্টোবর পর্যন্ত প্রতিদিন কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত প্রাথমিকভাবে (পাইলট প্রজেক্ট হিসেবে) প্রশাসন ভবন-১ এর সব অফিস প্রধান, কর্মকর্তা ও কর্মচারীদের দেওয়া তথ্য পরীক্ষা, ছবি তোলা, আঙ্গুলের ছাপ ও স্বাক্ষর গ্রহণ করা হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।