ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মাইক্রোসফটের প্রধান সফটওয়্যার প্রকৌশলী ওজির পদত্যাগ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০
মাইক্রোসফটের প্রধান সফটওয়্যার প্রকৌশলী ওজির পদত্যাগ!

অনেকটা হুট করেই পদত্যাগ করলেন মাইক্রোসফটের প্রধান সফটওয়্যার প্রকৌশলী এবং কাউড কমপিউটিংয়ের প্রস্তাবক রে ওজি। মাইক্রোসফটের প্রধান নির্বাহী স্টিভ বলমার প্রতিষ্ঠানের কর্মীদের কাছে পাঠানো ইমেইলে এ তথ্য জানিয়েছেন।

লিখেছেন মনোয়ারুল ইসলাম

তবে পদত্যাগ করলেও আরও কিছু দিন তিনি মাইক্রোসফটের সঙ্গে থাকবেন এবং তার স্থানে নতুন কাউকে নিয়োগ দেওয়া হবে না বলে বলমার মন্তব্য করেন। এরই মধ্যে রে ওজি পদত্যাগের খবরে পুঁজিবাজারে মাইক্রোসফটের শেয়ার মূল্য শতকরা ২.২ ভাগ কমে গেছে।

উল্লেখ্য, রে ওজি ২০০৫ সালে মাইক্রোসফটের কাছে নিজের প্রতিষ্ঠান বিক্রি করে প্রধান টেকনোলজি অফিসার হিসেবে যোগদান করেন। এক বছর পর তিনি মাইক্রোসফটের কাউড কমপিউটিং প্রযুক্তির উন্নয়ন করেন। রে ওজি মাইক্রোসফটে যোগদানের আগে এ প্রতিষ্ঠানের সব উদ্ভাবনা শুধুই ডেস্কটপ কমপিউটারকেন্দ্রিক ছিল।

তিনি মাইক্রোসফটে যোগদানের পর ওয়েবের মাধ্যমে ডেস্কটপ কমপিউটারের নিয়ন্ত্রণের প্রযুক্তির প্রথম প্রস্তাবক হিসেবে আত্মপ্রকাশ করেন। তাছাড়া ডকুমেন্ট এবং ইমেইল উপযোগী লোটাস নোটস সিস্টেমের নকশাও তিনি করেছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১২২৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।