ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে নরটন২০১১ অ্যান্টিভাইরাস অবমুক্ত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০
বাংলাদেশে নরটন২০১১ অ্যান্টিভাইরাস অবমুক্ত

বাংলাদেশে তথ্যপ্রযুক্তি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান কমপিউটার সোর্স অবমুক্ত করেছে নরটন২০১১ অ্যান্টিভাইরাস। উল্লেখ্য, বিশ্বের ৬৫ ভাগ কমপিউটার ব্যবহারকারী প্রতিনিয়তই নানাবিধ কমপিউটার ভাইরাস আক্রমণে আক্রান্ত হচ্ছেন।

তাই কমপিউটার এবং অনলাইন নিরাপত্তায় শক্তিশালী এবং নিত্য নতুন ভাইরাসের বিপরীতে কার্যকরী নিরাপত্তা টুলস বেছে নেওয়ার বিষয়টি স্পর্শকাতর। উল্লেখ্য, ১৭ অক্টোবর দেশে আনুষ্ঠানিকভাবে সিমেন্টেক পরিবারের নরটন অ্যান্টিভাইরাস২০১১ এবং নরটন ইন্টারনেট সিকিউরিটি২০১১ প্রথমবারের মতো অবমুক্ত করা হলো।

সিমেন্টেক ভারত এবং সার্কভুক্ত দেশগুলোর কনজিউমার সেলস ম্যানেজার গৌরভ কানওয়াল জানান, এ মুহূর্তে সাইবার অপরাধীরা মোটেও বসে থাকার পাত্র নয়। আর সে কারণেই পিসি ব্যবহারকারীদের প্রয়োজন সেরা নিরাপত্তা বেস্টনি দিয়ে অনলাইনে নিরাপদ থাকা।

এ পর্যন্ত সিমেন্টেকের উন্নয়নকৃত পণ্যের মধ্যে নরটন২০১১ অ্যান্টিভাইরাস দিচ্ছে সর্বোচ্চ গুণগত মান যা নিরাপত্তার সঙ্গে আরও কিছু বর্ধিত সেবায় সার্ভার-ইভোলভিং থ্রেট থেকে নরটন অ্যান্টিভাইরাস ভোক্তার অনলাইন নিরাপত্তা নিশ্চিত করে।

এরই মধ্যে অনলাইন নিরাপত্তার প্রশ্নে নিরাপত্তা টুলস হিসেবে নরটন অ্যান্টিভাইরাস তার সামর্থ্য প্রমাণ করেছে। সে সুবিধায় এসেছে ফ্রি নরটন পাওয়ার ইউজার। এটি কমপিউটার ভোক্তার জাল অ্যান্টিভাইরাস বা স্কয়ারওয়্যার অ্যাপলিকেশনকে শনাক্ত করে তা একেবারে মুছে দিতে সক্ষম।

কমপিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ জানান, ক্রমবর্ধমান নেটওয়ার্কে সিমেন্টেকের অ্যান্টিভাইরাস শ্রেষ্ঠত্বই হলো সাফল্যের মূল চালিকা শক্তি। বাংলাদেশে নরটন২০১১ অ্যান্টিভাইরাস ঘরোয়া এবং ব্যবসায়ী পিসিগুলোতে নিরাপত্তা বেস্টনি তৈরি করতে সম্পূর্ণ সহায়তা করতে পারবে।

বাংলাদেশ সময় ১৪৪২, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।