ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘স্মার্ট বাংলাদেশ গড়তে বিটিআরসি ড্রাইভিং ফোর্স হিসেবে ভূমিকা রাখবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
‘স্মার্ট বাংলাদেশ গড়তে বিটিআরসি ড্রাইভিং ফোর্স হিসেবে ভূমিকা রাখবে’

ঢাকা: স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিটিআরসি ড্রাইভিং ফোর্স হিসেবে ভূমিকা রাখবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ।

মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে বিটিআরসিতে আলোচনা সভায় তিনি এ কথা জানান।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মানিত সচিব আবু হেনা মোরশেদ জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ।

সভাপতির বক্তব্যে বিটিআরসির চেয়ারম্যান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের পুরো সময় শোষিত ও নিপীড়িত জাতিকে মাথা উঁচু করে দাঁড়ানোর পথ দেখিয়েছেন।  

আধুনিক অস্ত্রসজ্জিত পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে নিরস্ত্র বাঙালি বঙ্গবন্ধুর নির্দেশে ঝাপিয়ে পড়েছিল উল্লেখ করে তিনি বলেন, নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত বাংলাদেশের জনগণ বিশ্বের বিভিন্ন দেশে মাথা উঁচু করে কাজ করে চলেছে।

স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে যারা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিটিআরসি চেয়ারম্যান বলেন, জাতির পিতা একটি স্বাধীন, সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সারাজীবন নিজেকে উৎসর্গ করেন। স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিটিআরসি ড্রাইভিং ফোর্স হিসেবে ভূমিকা রাখবে উল্লেখ করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, স্বাধীন বাংলাদেশের তরুণরা আজ সারা বিশ্বে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়াঙ্গনসহ সব ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে চলেছে। ডিজিটাল ডিভাইডমুক্ত আগামীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে সবাইকে সততার সঙ্গে কাজ করতে হবে। যে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে দেশ স্বাধীন করেছে সে দেশের জনগণ ঐক্যবদ্ধভাবে দুর্নীতিমুক্ত সমাজ গঠনে ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

কমিশনের সচিব মো. নুরুল হাফিজের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন- কমিশনের প্রশাসন বিভাগের মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবীর, স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনিরুজ্জামান জুয়েল, লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের মহাপরিচালক আশীষ কুমার কুণ্ডু।

বাংলাদেশ সময়: ০৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।