ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভারতে নকিয়া এন৮ হ্যান্ডসেট অবমুক্ত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
ভারতে নকিয়া এন৮ হ্যান্ডসেট অবমুক্ত

অবশেষে অবমুক্ত হলো নকিয়ার বহুল প্রতীক্ষিত মোবাইল ফোনের এন৮ মডেলটি। ১৩ অক্টোবর থেকে পার্শ্ববর্তী দেশ ভারতের মোবাইল ফোনের বাজারে এ ফোন পাওয়া যাবে।

ভারতের নকিয়ার স্টোরে এ ফোনের বাণিজ্যিক বিপণন শুরু হবে বলে সূত্র জানিয়েছে। উল্লেখ্য, এ মডেলটি বিক্রি হবে ২৬ হাজার ২৫৯ রুপিতে।

নির্মাতার ভাষ্যমতে, এরই মধ্যে ফিনল্যান্ড এবং চীনের নকিয়া উৎপাদন কেন্দ্র থেকে এন৮ মডেল বিতরণ শুরু হয়েছে। উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর বিশ্বজুড়ে নকিয়ার এ মডেলের উন্মোচনের কথা ছিল। কিন্তু পরীক্ষামূলক কার্যক্রমের কারণে পিছিয়ে দেওয়া হয় এন৮ উন্মোচন।

এ মডেলের জন্য যারা অগ্রিম অর্ডার করেছেন আগামী অক্টোবরের মধ্যে তাদের হাতে এন৮ পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। নকিয়া এন৮ মডেলের আকর্ষণীয় বৈশিষ্ট্যের মধ্যে আছে ৩.৫ ইঞ্চির স্পর্শক পর্দা। আর ১২ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে আছে এইচডি ভিডিও, ওয়েব টিভি এবং লাইভ অভি ম্যাপ সুবিধা। বাড়তি তথ্য ধারণে আছে ১৬ গিগাবাইট অনবোর্ড স্টোরেজ। সঙ্গে যুক্ত আছে মাইক্রো ইউএসবি সকেট।

এ মডেলের নেটওয়ার্ক বৈশিষ্ট্যেয় আছে থ্রিজি, ব্লুটুথ এবং ওয়াইফাই ইন্টারনেট সুবিধা। আর বহুমাত্রিক ফিচার উপভোগে আছে প্রয়োজনীয় সব অ্যাপলিকেশন। তাই ব্যবহারকারীরা একে ল্যাপটপের মতোই ব্যবহার করতে পারবেন বলে নির্মাতা সূত্র জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।