ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশ প্রথমবারের মতো আইটিইউ’র কাউন্সিলর নির্বাচিত

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
বাংলাদেশ প্রথমবারের মতো আইটিইউ’র কাউন্সিলর নির্বাচিত

ঢাকা: বাংলাদেশ প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন্স ইউনিয়ন (আইটিইউ) এশিয়া-অস্ট্রেলিয়া অঞ্চলের কাউন্সিলর নির্বাচিত হয়েছে। ২০১০-২০১৪ মেয়াদে বাংলাদেশ এই দায়িত্ব পালন করবে।



সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, সোমবার রাতে মেক্সিকোতে আইটিইউ’র ১৬১টি সদস্য দেশ ৪৮টি কাউন্সিলর নির্বাচনের জন্য ভোটাভুটিতে অংশ নেয়। ইউনিয়নের এশিয়া-অস্ট্রেলিয়া অঞ্চলের জন্য নির্ধারিত ১৩টি আসনের মধ্যে বাংলাদেশ (১২৩ ভোট) ৬ষ্ঠ স্থান লাভ করে।   

ভোটাভুটিতে অংশ নেওয়া অন্য দেশগুলোর মধ্যে ইন্দোনেশিয়া ১৩৫, চীন ১৩৪, জাপান ১৩৩, সৌদি আরব ১০৫, ভারত ১১৯ এবং সংযুক্ত আরব আমিরাত ১১৪ ভোট পায়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজীউদ্দিন আহমেদ রাজুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচনে বাংলাদেশের পক্ষে প্রচার চালান বলে মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে।

বাংলাদেশের এই অর্জনের ব্যাপারে বর্তমানে মেক্সিকোতে অবস্থানরত টেলিযোগাযোগ মন্ত্রী জানিয়েছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত প্রচেষ্টারই অংশ এই অর্জন।

এর মধ্য দিয়ে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি বিশ্বে নেতৃস্থানীয় অবস্থানে পৌঁছাতে সক্ষম হলো বলে তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad