ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে ইউএস বাংলাদেশ টেকনোলজি সামিট অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
যুক্তরাষ্ট্রে ইউএস বাংলাদেশ টেকনোলজি সামিট অনুষ্ঠিত

১৩ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউইয়ার্কে শুরু হচ্ছে ‘ইউএস বাংলাদেশ টেকনোলজি সামিট২০১০’ পর্ব। এবারের ভেন্যু নিউইয়ার্কের টাইম স্কয়ারের ম্যারিয়ট মারক্যুইস হোটেল।

এ সম্মেলনে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের প্রায় দু’শতাধিক তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা, বিনিয়োগকারী, নীতি-নির্ধারক, সরকারি কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশ নেবেন বলে আয়োজক সূত্রে জানা গেছে।

এবারের সম্মেলনে তথ্যপ্রযুক্তির গুরত্বপূর্ণ দিকগুলো নিয়ে আলোচনা হবে। সঙ্গে আলোচিত সমস্যাগুলোর সমাধানে উদ্যোগও নেওয়া হবে। এছাড়াও ‘বিল্ডিং ডিজিটাল বাংলাদেশ: পার্টনারিং উইথ নন-রেসিডেন্ট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

আয়োজক সূত্র জানিয়েছে, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিদেশি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগবান্ধব পরিবেশ তুলে ধরাই এ সেমিনারের মূখ্য উদ্দেশ্য।

এ সেমিনারে বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এবং প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয় উপস্থিত থাকবেন বলে সূত্র জানিয়েছে। আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন আউটসোর্সিং প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তারা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪১১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।