ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ড্যাফোডিল গ্রুপ এবার বিসিএস আইসিটি ওয়ার্ল্ড প্রদর্শনীতে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
ড্যাফোডিল গ্রুপ এবার বিসিএস আইসিটি ওয়ার্ল্ড প্রদর্শনীতে

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইনস্টিটিউট এবং ড্যাফোডিল গ্রুপ যৌথভাবে এবারের বিসিএস আইসিটি ওয়ার্ল্ড প্রদর্শনীতে অংশ নিচ্ছে। ৩০ অক্টোবর থেকে শুরু হওয়া চার দিনব্যাপী মিলনমেলায় তারা অত্যাধুনিক প্রযুক্তির বহুবিধ পণ্য ও মানসম্মত শিক্ষা ও আইসিটি পণ্যের প্রদর্শন করবে বলে সূত্র জানিয়েছে।



ড্যাফোডিল সূত্র জানিয়েছে, সর্বস্তরের মানুষের কাছে অজানা বিষয়গুলো অবগত করতেই তাদের এ অয়োজন। এবারের মিলনমেলায় ড্যাফোডিল গ্রুপের সেবায় আছে উচ্চশিক্ষা, আইটি অ্যানাবল সার্ভিসেস, সফটওয়্যার সলিউশন, হার্ডওয়্যার সেবা, আইটি এডুকেশন, প্রশিণ ছাড়াও প্রযুক্তি ব্যবহারকারীদের প্রয়োজনীয় বিষয়।

উদ্বোধনী দিনে ড্যাফোডিল গ্র“পের প্যাভিলিয়ন ঘুরে দেখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

পরিদর্শনকালে অর্থমন্ত্রী বলেন, আইসিটি অঙ্গনে ড্যাফোডিল গুরুত্বপূণ ভূমিকা রাখছে। এরই মধ্যে প্রতিষ্ঠানটি দেশীয় তথ্যপ্রযুক্তি অঙ্গনে অনেক এগিয়েছে। এ সময় ডেফোডিল গ্র“পের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ড্যাফোডিল গ্র“পের অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে ড্যাফোডিল কমপিউটার্স, ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট, ড্যাফোডিল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল। অংশগ্রহণকারী অঙ্গ প্রতিষ্ঠানগুলো গ্রাহক ও শিক্ষার্থীদের বিশেষ অফার ও মূল্যছাড় দিচ্ছে।

এছাড়া ড্যাফোডিল প্যাভিলিয়নে থাকছে তথ্যপ্রযুক্তিভিত্তিক অনুষ্ঠানমালা। দর্শনার্থীরা টকশো, ডিজিটাল লাইফ স্টাইল, ডিবেট, কুইজ প্রতিযোগিতা, বিষয়ভিত্তিক উপস্থাপনায় সরাসরি অংশগ্রহণ করতে পারবেন। শিক্ষার্থীদের জন্য থাকছে তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রকল্প উপস্থাপনা। প্রতিদিনের বিনোদনে থাকছে সেলিব্রেটিদের সব আকর্ষণীয় উপস্থাপনা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।