ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেকনোলজি সামিট অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০
যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেকনোলজি সামিট অনুষ্ঠিত

গত ১৩ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউইয়ার্কে অনুষ্ঠিত হলো ইউএস বাংলাদেশ টেকনোলজি সামিট২০১০। এবারের ভেন্যু নিউইয়ার্কের টাইম স্কায়ারের ম্যারিয়ট মারক্যুইস হোটেল।

এ সম্মেলনে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের প্রায় দু’শতাধিক তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা, বিনিয়োগকারী, নীতি-নির্ধারক, সরকারি কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশ নিয়েছেন বলে আয়োজক সূত্রে উল্লেখ করা হয়।

এবারের সম্মেলনে অর্থনৈতিক উন্নয়নে তথ্যপ্রযুক্তির গুরত্বপূর্ণ দিকগুলো নিয়ে আলোচনা হয়। শুধু আলোচনা নয়, সমস্যাগুলোর সমাধানে উদ্যোগের বিষয়গুলোও আলোচিত হয়। এছাড়াও ‘বিল্ডিং ডিজিটাল বাংলাদেশ: পার্টনারিং উইথ নন-রেসিডেন্ট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এ সেমিনারে বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান উপস্থিত ছিলেন। এ সেমিনারের মূখ্য সঞ্চালক ছিলেন প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয়। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন আউটসোর্সিং প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তারা।

আয়োজক সূত্র জানিয়েছে, বিদেশি প্রতিষ্ঠানগুলোর কাছে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগবান্ধব পরিবেশের বিভিন্ন সুযোগ-সুবিধার দিকগুলো তুলে ধরা হয় এ সেমিনারে।

বাংলাদেশ স্থানীয় সময় ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।