ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টুইটারের ভবিষ্যৎ নিয়ে ভাবছেন নতুন সিইও

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
টুইটারের ভবিষ্যৎ নিয়ে ভাবছেন নতুন সিইও

এ মুহূর্তে টুইটারের সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ডিক কস্তোলো শুরুতেই বাণিজ্যিক পরিকল্পনা করতে প্রস্তুত নন বলে তিনি জানান।

কস্তোলো জানিয়েছেন, শুরুতেই টুইটার নিয়ে কস্তোলোর বাণিজ্যিক কোনো পরিকল্পনা নেই।

যদিও কাস্তোলোর ব্যবসায়িক অভিজ্ঞতা ভালো। তবে টুইটারের বাণিজ্যিক বিপণনে তিনি এখনও কোনো পরিকল্পনা গ্রহণ করেননি। নিয়োগ পাওয়ার পর সংবাদমাধ্যম টেলিগ্রাফে দেওয়া প্রথম সাক্ষাৎকারে তিনি এ কথাগুলো জানান।

সাক্ষাৎকারে কস্তোলো বলেন, প্রকৃতপক্ষে টুইটারের সফলতায় আমার পরিকল্পনা আর ইভান উইলিয়ামের (আগের সিইও) পরিকল্পনায় তেমন কোনো পার্থক্য নেই। আমরা দু’জনেই চাই টুইটার একটি বাণিজ্যিক সফল প্রতিষ্ঠান হয়ে উঠুক। আমাদের লক্ষ্য অচিরেই ‘টুইটার’ গুগলের মতো ভাল বাজার চাহিদা তৈরি করতে সামর্থ্য হবে।

কস্তোলো টুইটারে যোগদানের আগে ফিডবার্নার এর সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ছিলেন। এছাড়াও ডিজিটাল কনটেন্ট সিন্ডিকেটের সঙ্গেও দীর্ঘদিন কাজ করেছেন।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর টুইটার ঘোষণা করে এ সাইটের সফল বাণিজ্যিক পরিচালনায় ইভান উইলিয়াম সিইও পদ থেকে স্বেচ্ছায় সরে যাচ্ছেন। এখন থেকে ইভান উইলিয়ামস টুইটারের সহপ্রতিষ্ঠাতার দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১২২১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।