ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল গ্রাফিকসে নতুন চমক দেখালো অপো

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
মোবাইল গ্রাফিকসে নতুন চমক দেখালো অপো

ঢাকা: সিগগ্রাফ ২০২৩ এ রে ট্রেসিং, গ্রাফিকস রেন্ডারিং ও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে অপো। এ কনফারেন্স চলাকালীন উপস্থিত দর্শকরা অপো ফাইন্ড এক্স৬ প্রো, ওয়ানপ্লাস ১১ এবং অপো প্যাড ২ এর মতো শীর্ষস্থানীয় ডিভাইসগুলোর ডেমো হাতে-কলমে দেখার মধ্য দিয়ে একটি ভিজ্যুয়াল অভিজ্ঞতা লাভ করতে যাচ্ছেন।

 

মোবাইল রে ট্রেসিংয়ে নতুন মাত্রা নিয়ে এলো রিফাইন্ড ফিসরে ইঞ্জিন 

মোবাইল রে ট্রেসিং এর যাত্রাকে আরও এগিয়ে নিয়ে যেতে অপো বিরামহীনভাবে ইন্ডাস্ট্রির অন্য পার্টনারদের সঙ্গে কাজ করে যাচ্ছে এবং ২০২১ সালে এটি ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো মোবাইল ডিভাইসের জন্য ফিসরে ইঞ্জিন নামক একটি রে ট্রেসিং সল্যুশন নিয়ে আসে।

সিগগ্রাফ ২০২২ এ অপো গ্লোবাল ডেভেলপারদের কাছে মডিফিকেশন ও রিডিস্ট্রিবিউশনের জন্য ফিসরে ইঞ্জিন ১.০ নিয়ে আসে, একইসঙ্গে এর পরবর্তী ধাপ অর্থাৎ ফিসরে ইঞ্জিন ২.০ এর উদ্বোধন চলতে থাকে যার মাধ্যমে অপো-এক্সক্লুসিভ রে ট্রেসিং ইফেক্টস, একটি মিক্সড রেন্ডারিং পাইপলাইন ও অফলাইন ফুল পাথ ট্রেসিংসহ আরও উন্নত রে ট্রেসিং সক্ষমতার সংযোজন ঘটাবে।
 
সিগগ্রাফ ২০২৩ চলাকালীন ভিজিটররা অপটিমাইজড ফিসরে ইঞ্জিনে ওপর ভিত্তি করে নির্মিত শ্যুটার মোবাইল গেম ‘ক্যাম্পগার্ড ৩.০’ ও উপভোগ করতে পারবেন। এর আগের গেমটির সঙ্গে তুলনা করলে এটি আরও অনেক বেশি স্পষ্ট ও বাস্তবসম্মত।

গেমের চরিত্র, আকাশ, আয়নায় দেখা মেঘ এবং অন্য সব সারফেস সূর্যালোকের সঙ্গে যুক্ত হতে পারে এবং এই গ্রাফিকস অনেক বেশি আকর্ষণীয় হয়ে ওঠে।

রিয়েল-টাইমের সাহায্যে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা পরিচালিত হার্ডওয়্যার ভিত্তিক রে ট্রেসিং, প্রোপাগেশন, রিফ্লেকশন এবং রিফ্রেকশন  এসব মিলিয়ে ম্যাট্রিক্স ও স্কাইলাইন ওয়ালপেপারের অপটিক্যাল ইফেক্টগুলো আরও বেশি স্পষ্ট।

একই সময়ে ব্যবহারকারীরা অপো এবং তাইচি ল্যাং এর একটি যৌথ উদ্যোগ–ফিজিক্স ইঞ্জিনের ওয়ালপেপারগুলোর দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্টসও উপভোগ করতে পারেন। মখমলের পর্দার মতো মসৃণ এই ওয়ালপেপারগুলো ডিসপ্লেতে থাকা স্বতঃস্ফূর্ত, প্রাকৃতিক এবং বাস্তব জীবনের খুঁটিনাটিতে পরিপূর্ণ আতশবাজির সঙ্গে দারুণ মানিয়ে যায়। অপো মোবাইল ডিপ লার্নিং সুপার স্যাম্পলিং হাই রেজল্যুশন ইমেজ ও লো পাওয়ার কনজাম্পশনের একটি নিখুঁত সমন্বয়।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।