ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের উদ্বোধন ২৩ জুলাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের উদ্বোধন ২৩ জুলাই

ঢাকা: বহুল প্রত্যাশিত ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৩ জুলাই। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ অলিম্পিয়াডের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল, শিল্পকলা ও গণিত স্টিমে শিক্ষার্থীদের ব্যতিক্রমী প্রতিভা প্রদর্শনের জন্য এ জমকালো অনুষ্ঠানটি সারা দেশের ছয় স্তরের শিক্ষার্থীদের একত্রিত করবে। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

শনিবার (৮ জুলাই) আয়োজনের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আবদুল হামিদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের আহ্বায়ক ও প্রধান উপদেষ্টা প্রফেসর ড. সাজ্জাদ হোসেন।  

এ ব্যাপারে আয়োজনের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আবদুল হামিদ বলেন, অলিম্পিয়াডটি একটি যাত্রার সূচনা করবে যেখানে শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী প্রকল্প, সমস্যা সমাধানের ক্ষমতা ও বিভিন্ন স্টিম বিষয়ে সহযোগিতামূলক দক্ষতা প্রদর্শন করার সুযোগ তৈরি করবে। এ প্ল্যাটফর্মটি শুধুমাত্র একাডেমিক উৎকর্ষকে উৎসাহিত করে না বরং প্রতিযোগিতা, সৃজনশীলতা ও বুদ্ধিবৃত্তিক বৃদ্ধির চেতনাকেও উৎসাহিত করে।

তিনি বলেন, ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের লক্ষ্য বাংলাদেশের সবচেয়ে উজ্জ্বল মনদের চিহ্নিত ও লালন করা, তাদের বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল, কলা এবং গণিতের ক্ষেত্রে দক্ষতা অর্জনের ও ইতিবাচক প্রভাব ফেলারও চর্চা করার সুযোগ প্রদান করা। দেশের স্টিম শিক্ষার ভবিষ্যৎ গঠনে এ প্রোগ্রামটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩ 
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।