ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অনলাইনে এমআইএসটির ভর্তি পদ্ধতির আনুষ্ঠানিক উদ্বোধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
অনলাইনে এমআইএসটির ভর্তি পদ্ধতির আনুষ্ঠানিক উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিশন-২০২১’ বাস্তবায়ন এবং ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে একাত্ম হতে ৬ অক্টোবর ঢাকার মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) মাল্টিপারপাস হলে অনলাইন অ্যাডমিশন সিস্টেম ‘এ স্টেপ টুওয়ার্ডস ডিজিটাল বাংলাদেশ’ এর উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক অনলাইন অ্যাডমিশন সিস্টেমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আবদুল মুবীন এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শাহ মো: জিয়াউর রহমান।

প্রধান অতিথি বলেন, অনলাইনে ভর্তি পদ্ধতি চালুর মাধ্যমে এমআইএসটি ই-এডুকেশন বাস্তবায়নে আরও এক ধাপ এগিয়ে গেল। তিনি এ উদ্যোগকে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রয়াস বলে উল্লেখ করেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রধান অতিথি এমআইএসটির শিক্ষার্থীদের আয়োজিত ‘ইঞ্জিনিয়ারিং প্রজেক্ট ফেয়ার’ এবং বিভিন্ন ল্যাবরেটরি পরিদর্শন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমআইএসটির কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ হাবিবুর রহমান খান, এমআইএসটি রেগুলেটরি বডির সদস্য, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, বাংলাদেশ ইউনিভাসির্টি অব প্রফেশনালসের ভাইস চ্যান্সেলর, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চিফ, প্রতিরক্ষা সচিব, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, শিক্ষাবিদ ছাড়াও এমআইএসটির শিক্ষার্থীরা।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৫৫, অক্টোবর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad