ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডয়েশে ভেলের রেডিও শোনা যাবে এফএম তরঙ্গে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
ডয়েশে ভেলের রেডিও শোনা যাবে এফএম তরঙ্গে

ঢাকা: জার্মানির আন্তর্জাতিক সম্প্রচার মাধ্যম ডয়েশে ভেলে রেডিও এখন থেকে এফএম তরঙ্গে শুনতে পারবেন বাংলাদেশের শ্রোতারা। প্রতিদিন সকাল ৮টা থেকে সাড়ে ৮টা এবং রাত ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত বাংলাদেশের ছয়টি জেলা ও আশপাশে ডয়েশে ভেলের অনুষ্ঠান শোনা যাবে।

এর মধ্যে ঢাকা ৯৭.৬, চট্টগ্রাম ১০৫.৪, রাজশাহী ও সিলেট ১০৫, খুলনায় ১০২ এবং রংপুরের শ্রোতারা ১০৫.৪ মেগাহার্টজ তরঙ্গে এ রেডিও সম্প্রচার উপভোগ করতে পারবেন।

৬ অক্টোবর জার্মানিজ ইন্টারন্যাশনাল ব্রডকাস্টার আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ তথ্যগুলো জানানো হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশের জার্মান রাষ্ট্রদূত হোলগার মিশায়েল, বাংলাদেশ বেতারের মহাপরিচালক একেএম শামীম চৌধুরী, ডয়েশে ভেলের দক্ষিণ এশীয় অঞ্চলের বিপণন বিভাগের কর্মকর্তা টবিয়াস গ্রোডে বেফেরবর্গ, দক্ষিণ এশিয়া ডেস্কের সমন্বয়কারী দেবারতি গুহ বক্তৃতা করেন।

বাংলা সার্ভিসের সম্প্রচার উপলক্ষে শ্রোতাদের জন্য প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়েছে। এতে বিজয়ীরা পাবেন একটি স্কুটার এবং রানারআপরা পাবেন একটি করে আইপড ন্যানো।

মোবাইল ফোনে এসএমএস এবং www.dw-world.de/bengali এ সাইটে প্রবেশ করে ইমেইলে মাধ্যমে এ প্রতিযোগতায় অংশ নেওয়া যাবে। আগামী ১১ অক্টোবর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত এ প্রতিযোগিতা চলবে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ৬ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।