ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বাণিজ্যিক স্বার্থে নতুন সিইও পাচ্ছে টুইটার

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০
বাণিজ্যিক স্বার্থে নতুন সিইও পাচ্ছে টুইটার

হঠাৎ করেই তথ্যপ্রযুক্তির বিশ্বজুড়ে শুরু হয়েছে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদ বদলের উত্তেজনা। এ খতিয়ানে নাম লিখিয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক সাইট টুইটার।

এ সাইটের সহপ্রতিষ্ঠাতা এবং সিইও ইভান উইলিয়াসমস বাণিজ্যিক সফলতার উদ্দেশ্য তার সিইও পদ থেকে স্বেচ্ছায় দায়িত্ব ছেড়ে দিচ্ছেন।

নতুন সিইও হিসেবে যোগ দিচ্ছেন ডিক কস্তোলো। উল্লেখ্য, ডিক কস্তোলো এক বছর আগে টুইটারের প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

এ মুহূর্তে টুইটার ব্যবহারকারীর সংখ্যা ১৬ কোটি ছাড়িয়েছে। দু’বছর আগে এ সংখ্যা ছিল ৩০ লাখ। তবে শুধু জনপ্রিয়তা আর সংখ্যায় অনেক বড় হয়ে ওঠা কোনো প্রতিষ্ঠানের মূল লক্ষ্য নয় বলে উল্লেখ করেন টুইটারের সহপ্রতিষ্ঠাতা ইভান উইলিয়াস।

ইভানের ভাষ্যমতে, বাণিজ্যিকভাবে সফল হওয়াই একটি প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। গত ৪ অক্টোবর একটি যৌথ সাক্ষাৎকারে উইলিয়ামস এবং কস্তোলো জানান, টুইটারের বাণিজ্যিক স্বার্থেই পদের এ রদ-বদল। উইলিয়ামস বলেন, নতুন একটি ব্যবসায়িক দিকনিদের্শনায় ডিক আমার চেয়েও বেশি পারদর্শী।

বর্তমানে টুইটার নতুন আঙ্গিকের উপস্থাপনায় টুইটারপ্রেমীদের সামনে হাজির হয়েছে। গ্রাহক সংখ্যাও বেড়েছে অপ্রত্যাশিত হারে। এখন প্রয়োজন সঠিক বাণিজ্যিক দিকনিদের্শনা।

উল্লেখ্য, গত দু’বছরে টুইটারের সিইও পদটি দু’বার পরিবর্তন করা হয়। তবে আভ্যন্তরীণ এ পদ পরিবর্তনের কারণে টুইটার তেমন কোনো সমস্যার সম্মুখীন হবেন না সংশ্লিষ্টরা মনে করছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১২১২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa