ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বন্ধ হচ্ছে নকিয়ার অভি ফাইল সেবা!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০
বন্ধ হচ্ছে নকিয়ার অভি ফাইল সেবা!

বিখ্যাত মোবাইল ফোন নির্মাতা নকিয়া সম্প্রতি বিশ্বব্যাপী জনপ্রিয় অভি ফাইল সেবা বন্ধের ঘোষণা দিয়েছে। বহুল ব্যবহৃত এ সেবা আগামী ১৫ অক্টোবর থেকে বন্ধ রাখা হবে।

উল্লেখ্য, প্রতিদিন ২ লাখেরও বেশি নতুন ব্যবহারকারী অভি ফাইল সেবাভুক্ত হতো।

অভি ভোক্তারা এ সেবা নিয়মিতভাবেই ব্যবহার করতো। এরই মধ্যে নকিয়া অভি ফাইল সেবার জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। নকিয়ার ‘অভি ফাইল’ সেবা বন্ধের ঘোষণায় ব্যবহারকারীরা পড়েছেন অপ্রত্যাশিত উৎকণ্ঠায়।

অভি ফাইল সেবার বৈশিষ্ট্য হচ্ছে এ সেবাভুক্ত ব্যবহারকারীরা যে কোনো ফাইল মোবাইল ফোন থেকে কমপিউটারে আপলোড করে সার্ভারে রাখতে সমর্থন করে।

এ মুহূর্তে নকিয়া ব্যবহারকারীদের অনুরোধ জানিয়েছে, তাদের কমপিউটার থেকে অভি ফাইলের ইন্সটল করা প্রোগাম আনইন্সটল করতে। এছাড়াও নকিয়া নিশ্চিত করেছে, এ সেবা বন্ধের ফলে ব্যবহারকারীদের সংরক্ষিত ফাইলের কোনো ক্ষতি হবে না। অর্থাৎ ব্যবহারকারীরা তাদের নিজস্ব কমপিউটারে অভি ফাইলে সংরক্ষিত আগের সব ফাইলগুলো অক্ষতভাবেই খুঁজে পাবেন।

নকিয়া প্রাতিষ্ঠানিকভাবে জানিয়েছে, ব্যবহারকারীরা সহজেই মোবাইল ফোন ও কমপিউটারে নকিয়া ‘অভি স্যুইট পিসি’ সফটওয়্যারের মাধ্যমে আভ্যন্তরীণ তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন। তবে এ সেবা বন্ধের ঘোষণা মোটেও মেনে নিতে পারছেন না অভি ফাইল ব্যবহারকারীরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে নকিয়া জানিয়েছে, এ মুহূর্তে প্রতিদিন নকিয়া অভি ফাইল সেবায় ২ লাখ ব্যবহারকারী সদস্য হচ্ছেন। আর প্রতিদিন অভি অভি অ্যাপলিকেশনে ২৩ লাখ ডাউনলোড করা হয়। এছাড়াও সারা বিশ্বের ১৯০টি দেশে এ সেবা উপভোগ করা যায়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa