ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

'স্মার্টহোম এক্সপো' শুরু হচ্ছে ১৮ মে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
'স্মার্টহোম এক্সপো' শুরু হচ্ছে ১৮ মে 

ঢাকা: স্মার্ট টেকনোলজি বিষয়ক আন্তর্জাতিক প্রদর্শনী ‘স্মার্টহোম এক্সপো’ শুরু হচ্ছে আগামী ১৮ মে।

মঙ্গলবার (১৪ মার্চ) আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজক সংস্থা ব্রিলিয়েন্স অ্যাকটিভেশন লিমিটেড থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজক সংস্থা ব্রিলিয়েন্স অ্যাকটিভেশন লিমিটেড এবং ইন্ট্রা এক্সিবিশনস অ্যান্ড ইভেন্টস, কানাডার যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে স্মার্ট টেকনোলজি বিষয়ক আন্তর্জাতিক প্রদর্শনী ‘স্মার্টহোম এক্সপো বাংলাদেশ ২০২৩’।

প্রদর্শনীটি চলতি বছরের আগামী ১৮-২০ মে চট্টগ্রাম জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।  

প্রদর্শনীটি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। একই সঙ্গে চলবে স্মার্ট টেকনোলজির ওপর আন্তর্জাতিক সেমিনার ও আলোচনা। যেখানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশেষজ্ঞ ও বক্তারা তাদের মূল্যবান বক্তব্য উপস্থাপন করবেন।

আয়োজক সংস্থা ব্রিলিয়েন্স অ্যাকটিভেশন লিমিটেডের সিইও সামির হাসান বলেন, এ প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, সিঙ্গাপুর, তাইওয়ান, মালয়েশিয়া, কোরিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন, জার্মানিসহ অন্যান্য দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত প্রতিষ্ঠানগুলো মোট নয়টি জোনে স্মার্ট হোম এপ্লায়েন্স ও ইলেকট্রনিকস, স্মার্ট হোম সিকিউরিটি ও সেইফটি, স্মার্ট এইচভিএসি, স্মার্ট কিচেন অ্যান্ড বাথ, স্মার্ট এনার্জি অ্যান্ড লাইটিং, স্মার্ট ডিসাইন, স্মার্ট পার্কিং, স্মার্ট রিটেইল অ্যান্ড অফিস, ইনডোর পোর্টস অ্যান্ড ফিটনেসসহ অন্যান্য প্রযুক্তি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো অংশ নেবো।
 
তিনি আরও জানান, এ আন্তর্জাতিক প্রদর্শনীর মাধ্যমে ব্রিলিয়েন্স দেশীয় প্রতিষ্ঠানগুলোর বাজার সম্প্রসারণ ও দেশের বাজারে আধুনিক প্রযুক্তির সমাবেশ ঘটিয়ে দেশের স্মার্ট টেকনোলজি ও অটোমেশন শিল্পের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

প্রদর্শনীটিতে অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে থাকছে দ্য আমেরিকান সোসাইটি অব হিটিং, ভেন্টিলেশন অ্যান্ড রিফ্রিজারেশন, ইলেকট্রনিকস ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইটাব) এবং আন্তর্জাতিক মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এশিয়া প্যাসিফিক সিকিউরিটি ম্যাগাজিন, স্মার্ট সিটিস টেক, ইই টাইমস এশিয়া।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।