ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে শেষ হলো তথ্যপ্রযুক্তি উৎসব

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০
রাজশাহীতে শেষ হলো তথ্যপ্রযুক্তি উৎসব

রাজশাহী: রাজশাহীতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি (আইসিটি) প্রদর্শনী আজ শনিবার রাতে আনুষ্ঠানিকভাবে শেষ হচ্ছে। ইনপেস ম্যানেজমেন্ট সার্ভিসেস এর উদ্যোগে গত ৩০ সেপ্টেম্বর থেকে বিভাগীয় শহর রাজশাহীতে তথ্যপ্রযুক্তিভিত্তিক এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

এ প্রদর্শনীর পৃষ্ঠপোষকতা করে বিখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা এইচপি ইমেজিং অ্যান্ড প্রিন্টিং গ্র“প এবং ইন্টেল করপোরেশন। উল্লেখ্য, ২ অক্টোবর রাত ১০টায় সমাপনী অনুষ্ঠানে প্রবেশ টিকেটের উপর লটারির ড্র অনুষ্ঠিত হবে।

এতে বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় সব পুরস্কার। মহানগরীর উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত আইসিটি প্রদর্শনীতে ১৭টি স্টলে স্থানীয়সহ ঢাকার ২০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর প্রদর্শনীর উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

আয়োজক ইনপেস ম্যানেজমেন্টের পরিচালক মুস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, প্রদর্শনীতে ভালো সাড়া পাওয়া গেছে। তারা ভবিষ্যতেও রাজশাহীতে এ ধরনের প্রযুক্তিকেন্দ্রিক প্রদর্শনীর আয়োজনে উদ্যোগ নেবেন। প্রতিদিন প্রদর্শনীতে আসা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ রাজশাহীর জনসাধারণকে কমপিউটার এবং তথ্যপ্রযুক্তি বিষয়ে ধারণা দেওয়া হয়। প্রদর্শনীতে আকর্ষণীয় মূল্যে ল্যাপটপ, ডেস্কটপসহ বিভিন্ন ইলেকট্রনিক পণ্যের বিক্রি ছিল আশাব্যঞ্জক।

মুস্তাফিজুর রহমান আরও বলেন, সর্বাধুনিক তথ্যপ্রযুক্তি জনসাধারণের কাছে পৌঁছে দেওয়া ছিল এ প্রদর্শনীর অন্যতম উদ্দেশ্য। এছাড়া সর্বাধুনিক প্রযুক্তিপণ্য, সমসাময়িক হার্ডওয়্যার এবং সফটওয়্যার সরবরাহে রাজশাহীকে আরও এগিয়ে নিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৩৫, অক্টোবর ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa