ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বেসিস সফটএক্সপোতে ‘সোপিয়া’য় ওয়েবসাইট খোলার সুযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বেসিস সফটএক্সপোতে ‘সোপিয়া’য় ওয়েবসাইট খোলার সুযোগ

ঢাকা: বেসিস সফটএক্সপো ২০২৩-এর এ প্রদর্শনীতে অফিসিয়ালি লঞ্চ হলো বাংলাদেশের প্রথম গ্লোবাল নো কোডিং ই-কমার্স, ব্লগ এবং পোর্টফোলিও প্লাটফর্ম ‘সোপিয়া’।

বাংলাদেশ ই-কমার্স ব্যবসায়ের নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করতে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) কেক কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ‘সোপিয়া’ ইনোভেশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. একরামুল হক।

চার দিনব্যাপী এ প্রদর্শনীতে ‘সোপিয়া’-এর স্টলে থাকছে ভিজিটরদের জন্য বিনামূল্যে ওয়েবসাইট খোলার সুযোগসহ নানা আয়োজন।

চার দিনব্যাপী তথ্যপ্রযুক্তির প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো’ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে। রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ প্রদর্শনী। ‘ওয়েলকাম টু স্মার্টভার্স’ স্লোগানকে সামনে রেখে প্রদর্শনীর আয়োজন করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জাতীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

‘সোপিয়া’-এর নির্বাহী পরিচালক আসাদ বিন আব্দুল্লাহ বলেন, ‘সোপিয়া’ হলো একটি saas-ভিত্তিক cms প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি ৩০ মিনিট সময়ে নিজেই তৈরি করে নিতে পারবেন আপনার প্রফেশনাল ই-কমার্স, ব্লগ এবং পোর্টফোলিও ওয়েবসাইট একদম বিনামূল্যে। এতে করে অনলাইন প্লাটফর্মে ব্যবসায় বাণিজ্যের মাধ্যমে দেশের আর্থ সামাজিক ব্যবস্থার যুগান্তকারী পরিবর্তন আসবে এবং ডিজিটাল বাংলাদেশ অর্জনে আরও একধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি বলেন, আমরা সর্বশেষ আপডেট এবং সবচেয়ে সুবিধাজনক প্যাকেজ, থিম, প্লাগইন, উইজেট, হোস্টেড সল্যুশন এবং উন্নত প্রযুক্তিসহ মানসম্পন্ন ই-কমার্স ওয়েবসাইট, ব্লগ ওয়েবসাইট, পোর্টফোলিও ওয়েবসাইট তৈরির সমাধান প্রদানের ওপর গুরুত্ব দিয়ে প্লাটফর্মটি বাজারে এনেছি। এমনকি যাদের কোনো কোডিং বা প্রযুক্তিগত জ্ঞান নেই তারাও একটি সুন্দর ওয়েবসাইট সেট আপ করতে পারবেন এবং এর সবই সম্ভব কেবল সোপিয়াতেই।  

বেসিস সফটএক্সপোর উদ্বোধন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবারের বেসিস সফটএক্সপো প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলছে। আগ্রহীরা বেসিস সফটএক্সপোর অফিশিয়াল ওয়েবসাইট (softexpo.com.bd) থেকে বিনামূল্যে নিবন্ধন করে প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।