ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দ্রুতই সংযোগ পুনরুদ্ধার হয়েছে, দাবি গ্রামীণফোনের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
দ্রুতই সংযোগ পুনরুদ্ধার হয়েছে, দাবি গ্রামীণফোনের

ঢাকা: ঢাকা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ ও গাজীপুর এলাকায় সড়ক সংস্কারের কাজের সময় বিচ্ছিন্ন হয়ে যায় গ্রামীণফোনের ফাইবার অপটিক ক্যাবল। যে কারণে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) কল ও ইন্টারনেট ব্যবহারের সময় নেটওয়ার্ক পেতে সমস্যায় পড়েন গ্রামীণফোনের কিছু গ্রাহক।

তবে, বিঘ্ন ঘটার পর, দ্রুত নেটওয়ার্ক পুনরুদ্ধারে সক্ষম হয় গ্রামীণফোন।  

এদিন বেলা ১১টা ৪৫ মিনিট থেকে ১টা ৪৭ মিনিট পর্যন্ত নেটওয়ার্ক বিঘ্ন ঘটে বলে বিকেলে এক সংবাদ সম্মেলনে জানায় অপারেটরটি।  

প্রতিষ্ঠানটির হেড অব নেটওয়ার্ক সার্ভিসেস আবুল কাশেম মহিউদ্দিন আল-আমিন বলেন, আজকের ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে এবং যে কারণে ঘটেছে তা আমাদের নিয়ন্ত্রণে ছিল না। আমাদের নিবেদিত কর্মীরা যতো দ্রুত সম্ভব সংযোগ পুনরুদ্ধার করেছে এবং নেটওয়ার্কে ক্রমবর্ধমান ট্রাফিকের চাহিদা পূরণে সক্ষম হয়েছে।  

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেন, একাধিক ফাইবার ক্যাবল বিচ্ছিন্ন হয়ে নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ার কারণে সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। গ্রামীণফোন দেশের সবচেয়ে জনপ্রিয় টেলিকম ব্র্যান্ড এবং দেশের অর্ধেকেরও বেশি মানুষ তাদের কানেক্টিভিটি ও ডিজিটাল লাইফের চাহিদা পূরণে আমাদের ওপর আস্থা রাখেন। আজ আমাদের নিবেদিত টিম সব প্রতিকূলতা পেরিয়ে জটিল একটা কাজ দ্রুততম সময়ে শেষ করেছে। গ্রাহকরা যেনো সেরা অভিজ্ঞতা লাভ করেন, আমরা তা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিবেচনা করি। গ্রামীণফোনের ওপর আস্থা রাখার জন্য আমরা আমাদের গ্রাহক ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞ।  

এ নিয়ে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার বলেন, ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জে রাস্তার উন্নয়ন কাজ চলার সময় ফাইবার ক্যাবল বিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণে কিছু গ্রাহক সংযোগ পেতে সমস্যায় পড়েন। তবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং সব সমস্যার সমাধান করা হয়েছে।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, এর আগেও মনুষ্যসৃষ্ট ও প্রাকৃতিক কারণে ঘটা একই ধরনের ঘটনার সময় গ্রামীণফোন এর ৭ কোটি ৯১ লাখ গ্রাহকের জন্য নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে যতো দ্রুত সম্ভব নেটওয়ার্ক পুনরুদ্ধার করে, যা গ্রাহক সেবাদানে প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতিরই প্রতিফলন।  

এ সময় আরও জানানো হয়, বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত তিনটির মধ্যে দুটি রিস্টোর হয়েছে। আমাদের চেষ্টা থাকবে আরও দ্রুত সময়ের মধ্যে কীভাবে ঠিক করা যায়। আমরা নেটওয়ার্ক এক দুই ঘণ্টার মধ্যে ঠিক করা ক্যাপাবিলিটি রাখি। আমাদের টিম খুবই দ্রততম সময়ের মধ্যে সমাধান করেছে।  

সংবাদ সম্মেলনে খায়রুল বাশার বলেন, ফাইবার একটি জাতীয় সম্পদ। সবার উপলব্ধিতে রাখতে হবে জাতীয় সম্পদ দেখভাল করা যাতে জাতীয় ইনফ্রাকটাকচার যেন ক্ষতিগ্রস্ত না হয়। ১১টা ৪৫ মিনিট থেকে ১টা ৪৭ মিনিট পর্যন্ত নেটওয়ার্ক বিঘ্ন ঘটে। ভয়েস কলের ক্ষেত্রে কিছু পরে ঠিক হলেও ডেটা সার্ভিস আগেই চলে এসেছে।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।