ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্কাইপি এবং ফেসবুক একজোট হচ্ছে!

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
স্কাইপি এবং ফেসবুক একজোট হচ্ছে!

সামাজিক নেটওয়ার্কিং সাইট ফেসবুকের সঙ্গে ইন্টারনেটনির্ভর ফোন সেবাদাতা স্কাইপির একজোট হওয়ার গুজব উঠেছে। এ প্রতিষ্ঠান দুটি এসএমএস, ভয়েস চ্যাট এবং সামাজিক যোগাযোগে একত্র হযে সেবা দেবে।

 

এ বিষয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে চুক্তির চিন্তাও করা হচ্ছে। এ তথ্য প্রকাশ করেছে সংবাদভিত্তিক ওয়েবসাইট অলথিংস ডিজিটাল (এটিডি)।

এটিডি সূত্র জানিয়েছে, এ চুক্তি স্বাক্ষর হওয়ার পর ব্যবহারকারীরা সরাসরি স্কাইপি থেকে ভয়েস চ্যাট, এসএমএস এবং ফেসবুকের সামাজিক নেটওয়ার্ক সেবা উপভোগ করতে পারবেন। সেই সঙ্গে ফেসবুক বন্ধুদের ফোনও দিতে পারবেন।

এছাড়াও ফেসবুকের তথ্য দিয়ে স্কাইপিতে লগইন করা যাবে। এ সেবা স্কাইপির পঞ্চম সংস্করণ থেকে উপভোগ করা যাবে বলে জানানো হয়। তবে ফেসবুক থেকে সরাসরি স্কাইপি সেবা পাওয়া যাবে কি-না তা এখনও সুনির্দিষ্ট করে বলা হয়নি।

এ মুহূর্তে স্কাইপির মোট নিবন্ধিত ব্যবহারকারীর সংখ্যা ৫৬ কোটি। আর প্রতিমাসে প্রায় ১২ কোটি ২৪ লাখ ব্যবহারকারী স্কাইপি ব্যবহার করছে।

অন্যদিকে ফেসবুকের মোট ব্যবহারকারীর সংখ্যা ৫০ কোটিরও বেশি। সুতরাং, প্রতিষ্ঠান দুটির চুক্তি স্বাক্ষর হলে বিশাল সংখ্যক ব্যবহারকারী এসএমএস এবং ভয়েস চ্যাট সেবা ছাড়াও ফেসবুক বন্ধুদের সঙ্গেও একই সূত্রে যোগাযোগ করতে পারবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।