ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘সিটি ফিন্যানসিয়াল আইটি কেস’ চূড়ান্ত উৎসব অনুষ্ঠিত

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
‘সিটি ফিন্যানসিয়াল আইটি কেস’ চূড়ান্ত উৎসব অনুষ্ঠিত

দেশের সম্ভাবনাময় আর উদ্যোমী সফটওয়্যার উদ্ভাবকদের আর্থিক সহযোগিতা করার উদ্দেশ্যে যাত্রা শুরু করে সিটি ফিন্যানসিয়াল আইটি কেস প্রতিযোগিতা (সিএফআইসিসি)।

২৯ সেপ্টেম্বর বিকেল ৫টায় ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে এ প্রতিযোগিতার দ্বিতীয় চূড়ান্ত উৎসব শুরু হয়।

এ উৎসবে বিজয়ীদের হাতে চেক এবং ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এবারের ‘সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘ইউআইইউ ফোরডাইমেনশন’ দলের তৈরি ‘প্রোবিজ’ সফটওয়্যার। প্রথম রানারআপ হয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ‘ইউল্যাব স্টাইড’ দলের তৈরি ‘দিপ মাইক্রো ব্যাংকিং’ সফটওয়্যার।

দ্বিতীয় রানারআপ হয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ‘বুয়েট অক্টাভিয়ান’ দলের ‘এমক্যাশ ভার্চুয়াল মানি ট্রান্সফার’ সফটওয়্যার। এ চূড়ান্ত তিন বিজয়ী দলকে যথাক্রমে পাঁচ হাজার, দুই হাজার ও এক হাজার মার্কিন ডলার পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আরও উপস্থিত ছিলেন ডি.নেটের নির্বাহী পরিচালক ড. অনন্য রায়হান, বাংলাদেশের সিটি কান্ট্রি অফিসার মামুন রশিদ, দ্বিতীয় সিএফআইসিসি এর প্রতিযোগিতা পরিচালক মাহমুদ হাসান, ঢাবির (আইবিএ) অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার, বাংলাদেশ ওপেনসোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান এবং মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ফিরোজ মাহমুদ।

উল্লেখ্য, সিটিব্যাংক এনএ এর আর্থিক সহযোগিতায় এবং ডি.নেটের যৌথ উদ্যোগে দেশব্যাপী এ প্রতিযোগিতা শুরু হয়। এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় করছে সিটি ফাউন্ডেশন। আয়োজকের দায়িত্বে আছে ডি.নেট, সিটি এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)।

আগ্রহীরা www.ficc.dnet.org.bd এ সাইটে প্রতিযোগিতা ও বিজয়ীদের সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।