ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

গুগলে ডাক পেয়েছেন সুনামগঞ্জের লিমন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
গুগলে ডাক পেয়েছেন সুনামগঞ্জের লিমন

সুনামগঞ্জ: গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে ডাক পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লিমন। তিনি উপজেলার সদর ইউনিয়নের রতনশ্রী গ্রামের প্রয়াত ব্যবসায়ী আকিকুর রেজা ও সেনারুল বেগমের ছেলে।

আগামী বছর (২০২৩) মার্চ মাসে তাইওয়ানের গুগল অফিসে যোগ দেবেন তিনি। গত মঙ্গলবার (২০ ডিসেম্বর) লিমনকে নিজেদের তাইওয়ান অফিসে যোগ দেওয়ার জন্য একটি অফিসিয়ালি চিঠি দিয়েছে বিশ্বের সর্ব বৃহৎ টেক জায়ান্ট গুগুল। লিমন নিজেই গণমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেয়ে, লিমন ২০১১ সালে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ২০১৩ সালে সিলেট সরকারি কলেজ থেকে এইসএসসি পাসের পর ২০১৩ –১৪ সেশনে শাহজালাল বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। সেখানে অধ্যায়নরত অবস্থায় ২০১৮ সালে স্যামসাং বাংলাদেশ অফিসে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন।   সর্বশেষ গত ২০ ডিসেম্বর গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেলেন।

লিমন বলেন, কম্পিউটার সাইন্সে যারা লেখাপড়া করে তাদের সবার ইচ্ছে থাকে গুগলের মত প্রতিষ্ঠানে কাজ করার। আমারও ইচ্ছে ছিল, তা পূরণ হয়েছে। তবে গুগলের ইন্টারভিউ প্রসেসিংটা অনেক লম্বা। ৫ মাসে অনেক রাউন্ড প্রসেস হওয়ার পর গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার অফারটা পেয়েছি।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa