ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

সরকারি অনলাইন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম ‘বৈঠক’ উন্মুক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
সরকারি অনলাইন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম ‘বৈঠক’ উন্মুক্ত

ঢাকা: বাংলাদেশ সরকারের নিজস্ব অনলাইন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম ‘বৈঠক’ এখন সর্বসাধারণের জন্য ব্যবহার উপযোগী করে উন্মুক্ত করা হয়েছে। করোনাকালে সরকারের কার্যক্রমকে গতিশীল রাখার লক্ষ্যে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের বিজিডি ই-গভ সার্টের নিজস্ব জনবল দ্বারা এই ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম তৈরি করা হয়।

বিজিডি ই-গভ সার্টের প্রকল্প পরিচালক তারেক এম. বরকতউল্লাহ সোমবার (১৯ ডিসিম্বর) জানান, সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে অনলাইন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম হিসাবে সফলতার পাশাপাশি ‘বৈঠক’ এখন সর্বসাধারণের জন্য ব্যহারোপযোগী করা হয়েছে।

তিনি জানান, যে কোনো ব্যক্তি মাত্র ৫০ টাকা দিয়ে সর্বোচ্চ ১ দিন (২৪ ঘণ্টা) যতবার প্রয়োজন ব্যবহার করতে পারবে। ব্যবহারকারী কম খরচে নির্ভেজালভাবে যে কোনো সভা, ক্লাস, সেমিনার, ওয়েবিনার ইত্যাদি নিরবিচ্ছিন্নভাবে সম্পন্ন করতে পারবে। পাশাপাশি আন্তর্জাতিক মানের ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের মতো রেকর্ডিং, হোয়াইট বোর্ড, প্রেজেন্টেশন স্ক্রিন শেয়ারিং, স্যোশাল মিডিয়া স্ট্রিমিং, ওয়েটিং লবি ফিচারসহ বিভিন্ন আকর্ষণীয় ফিচার ব্যবহার করতে পারবে।

‘বৈঠক’ এর সাবক্রিপশনের জন্য ক্লিক করুন: https://vc.bcc.gov.bd/https://vc.bcc.gov.bd/

বিস্তারিত জানার জন্য দেখুন: tinyurl.com/boithokSubs

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa