ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প

বরিশালে ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
বরিশালে ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা এসএমই পণ্য মেলা উপলক্ষে র‌্যালি, ছবি: বাংলানিউজ

বরিশাল: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে বরিশালে শুরু হয়েছে সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা।

রোববার (০৩ মার্চ) বিকেল সাড়ে ৩ টায় নগরের বঙ্গবন্ধু উদ্যানে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এসময় তিনি সব ধরনের ব্যবসায়ীদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ করার আহ্বান জানান।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের (এসএমই ফাউন্ডেশন) আয়োজনে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলামের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরিশাল মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক মো. রাকিব উদ্দিন খান, বরিশাল চেম্বার্স অব কমার্স সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক, জেলা উইমেন বিজনেস ফোরামের সভাপতি ডা. বনলতা মুর্শিদা প্রমুখ।

এদিকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধনের পূর্বে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু উদ্যান মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পণ্য মেলার ৫০টি স্টলে বিভিন্ন স্থান থেকে আসা ক্ষুদ্র ব্যবসায়ীরা পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। মেলা প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।