ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প

ষষ্ঠ ডেনিম এক্সপো’র মূল প্রতিপাদ্য ‘ডেনিম নেটওয়ার্ক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
ষষ্ঠ ডেনিম এক্সপো’র মূল প্রতিপাদ্য ‘ডেনিম নেটওয়ার্ক’

ঢাকা: দেশীয় ও আন্তর্জাতিক বাজারে তরুণদের পছন্দের তালিকায় ডেনিম রয়েছে শীর্ষে। শুধু তাই নয় বিশ্বে ডেনিম রফতানিতে প্রথম সারিতে রয়েছে বাংলাদেশ।

সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রেতাদের কাছে বাংলাদেশের ডেনিম এক্সপোর গুরুত্ব বাড়ছে দিন দিন। তাই আসন্ন ষষ্ঠ ডেনিম এক্সপো’র মূল প্রতিপাদ্য বিষয় রাখা হয়েছে ‘ডেনিম নেটওয়ার্ক’।

বাংলাদেশ ডেনিম এক্সপো সূত্রে জানা যায়, আসন্ন ১৭ মে উদ্বোধন হবে ষষ্ঠ বাংলাদেশ ডেনিম এক্সপোর, চলবে ১৮ মে পর্যন্ত। ষষ্ঠ ডেনিম এক্সপোর মূল প্রতিপাদ্য বিষয় নির্ধারিত হয়েছে ‘ডেনিম নেটওয়ার্ক’।

এবারই প্রথমবারের মতো বাংলাদেশ ডেনিম এক্সপো ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দু’টি ভিন্ন হলে অনুষ্ঠিত হবে। দ্বিগুণ পরিসরে ‘নবরাত্রি-৪’ এ ৪০  হাজার বর্গফুটের জায়গা জুড়ে থাকবে প্রদর্শনী বুথ, বিশেষ ইভেন্টস এবং বিশেষ ভার্চুয়াল রিয়েলিটি বুথ। অন্যদিকে ৩০ হাজার বর্গফুটের ‘রাজদর্শন হল-৩’ এ থাকবে সেমিনার।

নেটওয়ার্ক সমকালীন সমাজে এবং ডেনিম শিল্পের ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্বপূর্ণ বিষয় যা বর্তমান প্রতিযোগিতামূলক বাজারের অত্যন্ত জরুরি বলে জানিয়েছেন বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজ উদ্দিন।

তিনি বলেন, বাংলাদেশে একটি উজ্জ্বল ও টেকসই ডেনিম শিল্প গড়ার জন্য নেটওয়ার্কিং আবশ্যক। ক্রেতাদের সঙ্গে দীর্ঘ্যস্থায়ী সম্পর্ক গড়ে তুলতে হবে। সমন্বিতভাবে কাজ করে দেশের ডেনিম শিল্পকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাই ষষ্ঠ ডেনিম এক্সপোর মূল প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে  ‘ডেনিম নেটওয়ার্ক’।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৭
ইউএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।