ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প

বিভাগীয় কার্যালয় চায় উইমেন চেম্বার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
বিভাগীয় কার্যালয় চায় উইমেন চেম্বার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নের জন্য বিভাগীয় কার্যালয় স্থাপন করতে চায় বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিডব্লিউসিসি)।  

রোববার (২১ আগস্ট) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে এ দাবি জানায় বিডব্লিউসিসি প্রতিনিধিদল।

 

বিডব্লিউসিসি প্রেসিডেন্ট সেলিমা আহমাদের নেতৃত্বে সাক্ষাতকালে অর্থমন্ত্রীর কাছে নারী উদ্যোক্তাদের কল্যাণে বেশ কয়েকটি লিখিত দাবি তুলে ধরা হয়।  

দাবিগুলো হচ্ছে-সংগঠনের বিভাগীয় কার্যালয় স্থাপন, ভাড়া ও পরিচালনা, প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়ানো এবং নিরাপদ আর্থিক উৎস নিশ্চিতকরণে ২০ কোটি টাকার এককালীন অনুদান।  

সেলিমা আহমাদ বলেন, ২০ কোটি টাকা ব্যাংকে ‘নিরাপদ নারী উদ্যোক্তা তহবিল’ নামে এফডিআর বা স্থির আমানত হিসেবে রাখা হবে।  

‘এ টাকার লভ্যাংশ থেকে বিডব্লিউসিসির ঢাকার প্রধান কার্যালয়, গাজীপুরের নারী উদ্যোক্তা উন্নয়ন কেন্দ্র ও হোস্টেলসহ ৮টি বিভাগীয় কার্যালয় পরিচালনায় ব্যয় করা হবে। ’ 

এ সময় অর্থমন্ত্রী এমএ মুহিত এ তহবিলের লভ্যাংশের নির্দিষ্ট অর্থ দিয়ে প্রত্যেক জেলায় ৫ থেকে ৭ দিনব্যপী নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের মেলা আয়োজনের কথা জানান।  

তিনি বলেন, এতে প্রতি বছর নারী উদ্যোক্তাদের মেলায় অংশগ্রহণের নিশ্চয়তা থাকবে। দেশি ক্রেতা পাওয়ার পাশাপাশি নারী উদ্যোক্তাদের পণ্যের মানও উন্নত হবে।  

এ সময় নারী উদ্যোক্তাদের বিভিন্ন পূরণের আশ্বাস দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  

সাক্ষাতকালে সিলেট বিভাগের নারী উদ্যোক্তা ন‍ূরুন নাহার বেবী, নারী উদ্যোক্তা সঙ্গীতা, বিডব্লিউসিসি-এর ভাইস প্রেসিডেন্ট সেলিনা কাদের উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।