ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ভারত

অর্পিতার বাসায় মিলল ২৮ কোটি রুপি, ৬ কেজি স্বর্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
অর্পিতার বাসায় মিলল ২৮ কোটি রুপি, ৬ কেজি স্বর্ণ

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির বেলঘরিয়ার ফ্ল্যাট থেকেও ২৭ কোটি ৯০ লাখ রুপি ও সোনার বার উদ্ধার করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে ইডি জানায়, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে নগদ রুপিসহ ৬ কেজিরও বেশি স্বর্ণের গহনা ও বার উদ্ধার করা হয়েছে।

ইডি কর্মীরা জানায়, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের ওয়ারড্রোব, চোরকুঠরি, শৌচাগার থেকেও রুপি উদ্ধার করা হয়েছে। সেখানে ব্যাগ, প্লাস্টিকের প্যাকেটে করে রাখা হয়েছিলো রুপির বান্ডিল। একই সঙ্গে ওই ফ্ল্যাট থেকে ৪ দশমিক ৩১ কোটি রুপির স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

ইডি সূত্রে জানা যায়, অর্পিতার ফ্ল্যাট থেকে পাওয়া রুপিগুলো ২ হাজার ও ৫০০-র নোটের বান্ডিল। রাতভর টাকা গোনা শেষ হলে বৃহস্পতিবার ভোরে সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীর পাহারায় ১০টি ট্রাঙ্কে করে রুপিগুওলো ট্রাকে করে নিয়ে যাওয়া হয়। পরে ফ্ল্যাটটি আপাতত সিল করে দেওয়া হয়েছে।

এদিকে কলকাতায় অর্পিতার আরও কয়েকটি বাসার ঠিকানার খোঁজ পেয়েছে ইডি। এবার সেগুলিতেও একই পদ্ধতিতে অভিযান চালানোর পরিকল্পনা রয়েছে বলেও জানান ইডি কর্মকর্তারা

এর আগে গত শনিবার (২৩ জুলাই) পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের কলকাতার ডায়মন্ড সিটি আবাসনের ফ্ল্যাটে হানা দিয়ে ২১ কোটির বেশি রুপির সন্ধান পেয়েছিল ইডি। সেইসঙ্গে ৭৯ লাখ রুপির স্বর্ণের গহনা, বিদেশি মুদ্রা, সরকারি স্ট্যাম্প লাগানো খাম-সহ নানান নথিও পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, জুলাই ২৮ জুলাই, ২০২২
ভিএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa