ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ভারত

আবারো ১৪ দিনের জেল হেফাজতে পি কে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুন ২১, ২০২২
আবারো ১৪ দিনের জেল হেফাজতে পি কে 

কলকাতা: টানা ৩৯ দিন ইডি জেরায় থাকার পর আবার জেল হেফাজত (জুডিশিয়াল কাস্টাডি) হলেন পি কে হালদার ও তার সহযোগিদের। মঙ্গলবার (২১ জুন) আদালতের রায় অনুযায়ী, হালদারদের আরও ১৪ দিনের জেল কাস্টাডি হয়েছে।

এদিন স্থানীয় সময় বেলা ১২টা নাগাদ পি কে হালদার ও তার পাঁচ সহযোগীদের কলকাতার ব্যাংকশাল কোর্টে তোলা হয়। এরপর বেলা ১টার নগর দায়রা আদালতের সিবিআই-৩ এজলাসে আনা হয় তাদের। শুরু হয় বিচার বিভাগীয় ব্যবস্থা।

কিন্তু ইডির আইনজীবী ছিলেন অনুপস্থিত। এরপর দীর্ঘক্ষণ বিচারক অপেক্ষা করার পর তার রায়ে জানান আরও ১৪ দিন জেলে থাকবে হালদাররা। যেহেতু ইডি পক্ষের আইনজীবী রিমান্ডের পিটিশন বা আবেদন করতে পারেনি, সে কারণে এই ১৪দিন জেলে গিয়ে জেরা করতে পারবে না ইডি। আগামী ৫ জুলাই ফের আদালতে তোলা হববে পি কে হালদার ও তার সহযোগীদের।

বাংলাদেশের কোটি কোটি টাকা আত্মসাৎ করা পি কে হালদার এবং তার পাঁচ সহযোগীকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার অশোকনগর থেকে পি কে হালদারদের গ্রেফতার করে ইডি।

এরপর ১৪ দিন ইডির রিমান্ডে থাকার পর, গত ২৭মে আদালতের রায় অনুযায়ী, বিচার বিভাগীয় তদন্তের কারণে ১১দিনের জুডিশিয়াল কাস্টাডি(জেসি) হয় পি কেদের।

ঠিক একইভাবে ৭ জুন আদালতে তোলা হলে তাদের বিরুদ্ধে ১৪ দিনের জেসি হয়। মঙ্গলবার (২১জুন) আদালতের রায় অনুযায়ী আরও ১৪ দিনের জেসি হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা,  জুন ২১, ২০২২ 
ভিএস/এসআইএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa