ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ভারত

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় তরুণীর বাড়িতে আগুন

ভারত ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, মে ৯, ২০২২
বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় তরুণীর বাড়িতে আগুন

ঢাকা: এক নারীকে বিয়ের প্রস্তাব দিয়ে প্রত্যাখাত হন ভারতের মধ্যপ্রদেশের তরুণ শুভম ওরফে সঞ্জয় দীক্ষিত (২৭)। তার পছন্দের তরুণী আরেক ব্যক্তিকে বিয়ে করতে যাচ্ছেন শুনে প্রতিশোধপরায়ণ হয়ে ওঠেন তিনি।

ওই তরুণীর বাসার পার্কিংয়ে ঢুকে স্কুটারে আগুন ধরিয়ে দেন শুভম। সেই আগুন পার্কিং থেকে ছড়িয়ে পড়ে পুরো ভবনে। এতে ওই তরুণীর কিছু হয়নি। কিন্তু ভবনের ৭ বাসিন্দা নিহত এবং ৯ জন আহত হয়েছেন।

ঘটনার পর শুভম পালানোর চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত তাকে গ্রেফতার করে ভারতীয় পুলিশ।
ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এর এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (৭ মে) দেশটির মধ্যপ্রদেশের ইন্দোরের বিজয় নগর এলাকার একটি তিনতলা আবাসিক ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অভিযুক্ত শুভম ওরফে সঞ্জয় দীক্ষিত ওই এলাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। তার বাড়ি উত্তরপ্রদেশের ঝাঁসিতে। ওই নারীর সঙ্গে শুভমের অর্থ লেনদেন নিয়েও দ্বন্দ্ব ছিল বলেও জানা যায়।

রোববার (৮ মে) পুলিশ জানায়, প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে ভবনে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছিল। তবে ভবনের কাছাকাছি বাড়ির সিসিটিভি ফুটেজ স্ক্যান করে দেখা যায়, এক ব্যক্তি পার্কিংয়ে একটি যানবাহনে আগুন লাগিয়ে দেয়। সেই আগুনের লেলিহান শিখা পরে পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের পর শুভম প্রথমে নিরঞ্জনপুর এলাকায় তার বন্ধুর বাড়িতে এবং পরে লোহামান্ডি এলাকায় পালিয়ে যান। তবে তিনি পুলিশের চোখকে ফাঁকি দিতে পারেননি। পুলিশের কাছ থেকে পালানোর সময় তিনি লোহামান্ডি এলাকায় রাস্তার ডিভাইডারে ওঠার পথে পড়ে গিয়ে আহত হন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে।

ইন্দোরের বিজয় নগর থানার ইনচার্জ তেহজিব কাজী জানান, শুভমের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, মে ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।