ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতার নতুন পুলিশ কমিশনার বিনীত গোয়েল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
কলকাতার নতুন পুলিশ কমিশনার বিনীত গোয়েল 

কলকাতা: কলকাতার নতুন পুলিশ কমিশনার হলেন বিনীত গোয়েল। বছরের শেষ দিনে আইপিএস সৌমেন মিত্রের থেকে দায়িত্বভার বুঝে নেন ১৯৯৪ ব্যাচের এই আইপিএস অফিসার।

 

করোনাকালে শহরের স্বাস্থ্য ও আইনশৃঙ্খলা সুরক্ষিত রাখাই কলকাতা পুলিশের সামনে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দায়িত্ব নিয়েই বিনীত গোয়েল বলেন, করোনার জন্য শহরবাসীর গত দুই বছরে ভোগান্তি হয়েছে। মাঝে একটু ভালো ছিল। আবার সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে উদ্বেগ বাড়ছে। কোভিড নিয়ন্ত্রণে কলকাতা পুলিশ বদ্ধপরিকর। তবে একা পুলিশ সবকিছু করতে পারবে না, প্রয়োজন সাধারণ মানুষের সহযোগিতা। পুলিশ, সাধারণকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাবে। মাস্ক বিলি করা হবে। এরপরও যারা বিধি মানছেন না, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

পুলিশ কমিশনার বলেন, সাইবার ক্রাইম রোধ করা কলকাতা পুলিশের সামনে অন্যতম বড় চ্যালেঞ্জ। সাইবার ক্রাইম রুখতে কলকাতা পুলিশের সেল রয়েছে। প্রায় প্রতিটি থানায় এই পরিষেবা রয়েছে। এ ক্ষেত্রে আরও ভালো কাজের সুযোগ আছে। এর সঙ্গে সামগ্রিকভাবে আইনশৃঙ্খলা রক্ষায় কলকাতা পুলিশকে স্কটল্যান্ড ইয়ার্ডের সঙ্গে তুলনা করেন তিনি। সেই মান ধরে রাখতে, কলকাতা পুলিশের প্রধান দপ্তর লালবাজার সচেষ্ট বলেও দাবি করেছেন নতুন এই পুলিশ কমিশনার।

ট্রাফিক ব্যবস্থা এবং আইনশৃঙ্খলা প্রসঙ্গে তিনি বলেন, কলকাতা ভারতের মধ্যে সবচেয়ে নিরাপদ শহর। এখানে মানুষ পুলিশকে ভালোবাসেন এবং সহযোগিতা করেন।  

প্রসঙ্গত, আইপিএস বিনীত গোয়েল এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। এছাড়া ছিলেন রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ও দুর্নীতি দমন শাখার দায়িত্বেও।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।