ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ভারত

পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা, উদ্বিগ্ন মমতা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা, উদ্বিগ্ন মমতা 

কলকাতা: পর পর তিনদিন পশ্চিমবঙ্গে লাফিয়ে বেড়েছে করোনা ভাইরাসের শনাক্তের সংখ্যা।  

বুধবার (২৯ ডিসেম্বর) সংখ্যাটা ছিল প্রায় ১ হাজার ১০০, যা মঙ্গলবারের চেয়ে প্রায় দ্বিগুণ।

 

পাশাপাশি এই মুহূর্তে রাজ্যে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনে আক্রান্ত ১১ জন। ফলে ঘটনাপ্রবাহ নিয়ে উদ্বিগ্ন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।  

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) মুখ্যমন্ত্রী বলেন, ওমিক্রন ভীষণ বাড়ছে। ব্রিটেন থেকে বেশি ওমিক্রন আক্রান্ত ভারতে আসছেন। যে দেশগুলোতে কোভিড বাড়ছে, সেখানকার ব্যাপারে পদক্ষেপ নেওয়া উচিত কেন্দ্রীয় সরকারের। কলকাতায় সংক্রমণ বাড়ছে। কারণ বিদেশ থেকে বহু মানুষ কলকাতায় আসছেন।

মমতা আরও বলেন, বাংলার করোনা পরিস্থিতির ওপর নজর রাখছে সরকার, প্রয়োজন অনুযায়ী সব পদক্ষেপ নেওয়া হবে। তবে এখনই সব কিছু বন্ধ করা হচ্ছে না। আগামীকাল বছরের শেষদিন, এরপর শনিবার নববর্ষ ও রোববার ছুটির দিন। এই কদিন কোনো কিছুই বন্ধ থাকছে না। সব কিছু দেখে ৩ ডিসেম্বর সিদ্ধান্ত নেব।

প্রত্যেককে আবারও করোনার স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে আরও বেশি সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, প্রত্যেকে কোভিড বিধি মেনে চলুন। বাজারে গেলে শারীরিক দূরত্ববিধি মেনে চলুন। লোকাল ট্রেন নিয়ে রাজ্য সরকার রিভিউ মিটিং করেছে। গোটা পরিস্থিতি পর্যালোচনার পরেই উপযুক্ত ব্যবস্থা নেবে রাজ্য সরকার।

বিশেষজ্ঞ ও চিকিৎসকরা মনে করছেন, এমনিতেই ঠাণ্ডায় করোনা ভাইরাসের দ্রুত বংশবৃদ্ধি হয়। তার ওপর কলকাতায় হঠাৎ করে শনাক্তের সংখ্যা, মৌসুমী উৎসব পালনের কারণে বাড়ছে। ফলে বছরের শেষে শীতকালে বড়দিন বা বর্ষবরণের মতো অনুষ্ঠান বিপজ্জনক।  

প্রসঙ্গত, ২৫ ডিসেম্বর সন্ধ্যা থেকে রাত পর্যন্ত কলকাতার পার্ক স্ট্রিটে যে ভিড় হয়েছিল, তা শুধু রাজ্য নয়, গোটা দেশকে শিহরিত করে তুলেছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।