ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ভারত

চলছে কলকাতার সিটি ভোটের গণনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
চলছে কলকাতার সিটি ভোটের গণনা

কলকাতা: কলকাতায় যে সিটিতে (১৯ ডিসেম্বর) ভোট হয়েছিল তার গণনা শুরু হয়েছে। শহরের ১৪৪টি ওয়ার্ডের জন্য মোট ৯৫০ জন প্রার্থী এবারের সিটি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

তাদের মধ্যে ১৪৪ জন প্রার্থীরই ভাগ্য উদয় হবে।

সোমবার (২১ ডিসেম্বর) এর গণনা ১২টি কেন্দ্রে চলছে, যা শুরু হয়েছে সকাল ৮টা থেকে। তবে, বুথ ফেরত সমীক্ষা এবং কলকাতাবাসীর প্রবণতা জানান দিচ্ছে শাসকদল তৃণমূল তৃতীয়বারের জন্য কলকাতার দায়িত্ব নিজেদের হাতেই রাখতে চলেছে।

সমীক্ষা অনুযায়ী, কলকাতার ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩১টি আসন পেতে চলেছে মমতার দল। বাকি ১৩টি পেতে পারে বিজেপি। তবে, এবারও বাম এবং কংগ্রেসের ঝুলি বিধানসভা ভোটের মত শূন্য আসন হতে পারে। শাসক দলের দাবি, ১৪৪টির মধ্যে ১৩৫টি আসন পাবে।

অবশ্য সবকিছুই জানা যাবে আর কিছুক্ষণের মধ্যে। বেলা যত বাড়তে থাকবে ভোটের ফল স্পষ্ট হবে। সকাল ৮টার গণনা অনুযায়ী প্রায় সবকটি আসনেই এগিয়ে আছে মমতার দল, তৃণমূল কংগ্রেস।

ফলে ২০১০ এবং ১০১৫ সালের পর ২০২১ এও মমতার ঝুলিতেই থাকছে কলকাতা, তার আভাস কিন্তু ইতোমধ্যে পাওয়া যাচ্ছে। কলকাতার মোট ভোটার ছিল ৪০ লাখ ৪৮ হাজার ৩৫৭ জন।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।