ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ভারত

তৃণমূল নেতা-কর্মীদের সতর্ক করলেন অভিষেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
তৃণমূল নেতা-কর্মীদের সতর্ক করলেন অভিষেক অভিষেক বন্দ্যোপাধ্যায় -ফাইল ছবি

কলকাতা: আগামী রোববার (১৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে চলেছে কলকাতার সিটি নির্বাচন। শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেল ৫টা ছিল ১৪৪টি ওয়ার্ডের নির্বাচনী প্রচারের শেষ সময়।

ফলে কলকাতার উত্তর থেকে দক্ষিণ, প্রচারের ঝড় তোলে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। শেষ দিনের প্রচারে নামেন শাসক দলের বড় বড় নেতারা।

প্রচারের অন্তিম প্রহরে তৃণমূলের গড় অর্থাৎ দক্ষিণ কলকাতার বালিগঞ্জ থেকে কালীঘাট পর্যন্ত রোড শো করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে এক জনসভা থেকে তিনি বলেন, গত ১০ বছরে কলকাতার আমূল পরিবর্তন হয়েছে। কানে শুনে নয়, চোখে দেখে আমাদের ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

এরপরই সাধারণ সম্পাদকের হুঁশিয়ারি মন্তব্য, শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন করতে হবে। আমাদের কোনো প্রার্থী ও নেতা-কর্মীরা যেন মানুষের সঙ্গে দাদাগিরি না করে। পাশাপাশি দলের নেতা-কর্মীদের সতর্ক করে বলেন, খবর রয়েছে ৫-৭ ওয়ার্ডে বিরোধীরা বিশৃঙ্খলা সৃষ্টি করে তৃণমূলের ঘাড়ে চাপাতে চাইবে। তাই এরকম কিছু দেখলেই পুলিশের হাতে তুলে দেবেন। কলকাতায় ভোট হচ্ছে না, তা দেখানোর চেষ্টা করবে তারা। এক্ষেত্রে আমাদের সতর্ক থাকতে হবে। দল কলুষিত হয় এমন কোনো কাজ কেউ করবেন না।

কলকাতায় সর্বশেষ সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালে। তখন বিজেপি ৭টি ওয়ার্ডে জয় পায়। তবে একুশের বিধানসভা নির্বাচনের নিরিখে কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে তৃণমূল কংগ্রেস। এই কথা স্মরণ করিয়ে দিয়ে অভিষেকে বলেন,  ১৩২টির কম আসন তৃণমূলের পাওয়ার কথা নয়। ৯৫ শতাংশ আসনে জিতবেন আমাদের প্রার্থীরা। ফলে ভোটের দিন পরিবেশ শান্তিপূর্ণ রাখতে হবে, পাশাপাশি ওই দিন কর্মীদের বারে বারে দাদাগিরি বন্ধের নির্দেশ দিয়েছে দলের সেকেন্ড ইন কমান্ড ও দিদির (মমতা) ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ১৭ ডিসেম্বর ২০২১
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।