ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

শেষ হলো কলকাতার সিটি ভোটের প্রচার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
শেষ হলো কলকাতার সিটি ভোটের প্রচার

কলকাতা: কলকাতার সিটি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী রোববার (১৯ ডিসেম্বর)। শুক্রবার (১৭ ডিসেম্বর) ছিল ১৪৪টি ওয়ার্ডের নির্বাচনী প্রচারের শেষ দিন।

 

তাই কলকাতার উত্তর থেকে দক্ষিণ, প্রচারের ঝড় তুলল পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমুল কংগ্রেস। শেষ দিনে পথে নামলেন শাসক দলের শীর্ষ নেতারা।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সাড়ে চার কিলোমিটার রোড শো করলেন বিজেপির শক্ত ঘাঁটিগুলোতে। মূলত বামফ্রন্ট আমল থেকেই কলকাতার বড়বাজার এলাকার ওয়ার্ডগুলো দীর্ঘদিন ধরেই জয়ী হয়ে আসছেন বিজেপি কাউন্সিলররা। সেই ট্রাডিশন মমতার আমলেও বহাল রেখেছে বিজেপি। রাজনৈতিক মহলের মতে, অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই ভিতকেই নড়িয়ে দিতে বড়বাজারে রোড শো করলেন।

অপরদিকে, নির্বাচনে দুই দিনে চারটি জনসভা করেছেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার সিটি ভোটে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার শেষের ২৪ ঘণ্টা আগে তিনটি সভা করেছেন তৃণমূল নেত্রী।  

কলকাতার দলীয় প্রার্থীদের উদ্দেশে সভাগুলো থেকে মমতা বলেন, কাউন্সিলরকে মাটির দিকে তাকিয়ে চলতে হবে। গাড়িতে ঘুমিয়ে থাকলে চলবে না।

সেই সঙ্গে দলের ভাবী কাউন্সিলরদের প্রতি তৃণমূলনেত্রীর সতর্কবার্তা, অনেকে ভাবে ৫০টা গাড়ি বানাই। কী দরকার? অনেকে ভাবে, যত পারি জমিয়ে যাই। যাদের কাছে এই টাকা রাখা হয়, মরে গেলে সেই টাকাও তো গেল! কী লাভ এসব করে? এছাড়া একাধিক না হওয়া কাজ কীভাবে ভাবী কাউন্সিলর শেষ করবে তা-ও প্রকাশ্য জনসভাগুলো থেকে বলেন মমতা।

শেষবেলায় উত্তর কলকাতায় প্রচারের দায়িত্ব ছিল দলীয় সাংসদ সদস্য তথা নেত্রী ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপরেই। তবে ভোটের ফল বের হওয়ার আগেই বিরোধীদের কর্মসূচি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে, তৃণমূলের কলকাতা করপোরেশন কুর্সিতে বসা শুধু সময়ের অপেক্ষা।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa