ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

মোদীর সঙ্গে মমতার রাজনৈতিক আঁতাত আছে: বিরজিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
মোদীর সঙ্গে মমতার রাজনৈতিক আঁতাত আছে: বিরজিত সংবাদ সম্মেলনে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিত সিনহা

আগরতলা (ত্রিপুরা): ভারতের বিজেপি শাসনের অবসান হতে চলছে। কিছুদিন পর মোট পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনে জাতীয় কংগ্রেস ভালো ফল করবে, ৫টি রাজ্যের মধ্যে অন্তত চারটি রাজ্যে কংগ্রেস দল সরকার গঠন করবে। এমনই মন্তব্য করেছেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিত সিনহা।

মঙ্গলবার(৭ ডিসেম্বর) আগরতলার প্রদেশ কংগ্রেস ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, আগামী দিনে ত্রিপুরায়ও কংগ্রেস আবার ক্ষমতায় ফিরে আসবে। কারণ এই দল মানুষের জন্য কাজ করে।

পাশাপাশি তিনি এদিন মমতা ব্যানার্জির তীব্র সমালোচনা করে বলেন তৃণমূল কংগ্রেস নেত্রী অত্যন্ত স্বার্থপর। কারণ কংগ্রেস দলের কারণে মমতা ব্যানার্জির রাজনৈতিক ক্যারিয়ার এখন এই জায়গায় এসেছে, কিন্তু তিনি বারবার কংগ্রেসের ক্ষতি করার চেষ্টা করেছেন। এখন তিনি ত্রিপুরায় এসে রাজ্যের মানুষের জন্য কাজ করবেন বলছেন। অথচ তার রাজ্যে শিক্ষিত বেকারদের ন্যায্য শিক্ষক পদে চাকরি থেকে বঞ্চিত করে অর্থের বিনিময় নিয়োগ দেওয়া হচ্ছে।

এই কংগ্রেস নেতা বলেন, মমতা ত্রিপুরায় এসে চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ শিক্ষককে চাকরি ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন। কেউ তাদের চাকরি ফিরিয়ে দিতে পারবে না, শুধুমাত্র কংগ্রেসই তাদের চাকরি ফিরিয়ে দিতে পারে। কংগ্রেস ত্রিপুরা রাজ্যের ক্ষমতায় এলে প্রয়োজনে এসব শিক্ষকের জন্য নতুন আইন তৈরি করবে।

এ সময় তিনি বিজেপির সঙ্গে মমতা ব্যানার্জির রাজনৈতিক আঁতাত রয়েছে বলেও অভিযোগ করেন। বলেন, মোদীর ঘনিষ্ট শিল্পপতি সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক, পশ্চিমবঙ্গের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অতিথি হিসেবে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো প্রমাণ করে মোদী ও মমতার মধ্যে কতটুকু রাজনৈতিক গোল্ডেন হ্যন্ডশেক রয়েছে। ত্রিপুরায় মমতার দল সাধারণ মানুষকে প্রলোভন দেখাচ্ছে, কিন্তু মানুষ সেই প্রলোভনে পা দেবে না বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রদেশ কংগ্রেস সভাপতি ছাড়াও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর, ২০২১।
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa