ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

ফিরহাদ হাকিমের নামে ত্রিপুরায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
ফিরহাদ হাকিমের নামে ত্রিপুরায় মামলা ত্রিপুরার জনসভায় তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম

আগরতলা (ত্রিপুরা,ভারত): পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী তথা ভারতের স্বাধীনতা-উত্তর কলকাতার প্রথম মুসলমান মেয়র ফিরহাদ হাকিমের নামে ত্রিপুরায় মামলা হয়েছে। প্রকাশ্য জনসভায় মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে হেয় করা এবং পাঁচ মিনিটে পাঁচ জনকে মারার হুমকি দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে সিপাহীজলা জেলার অন্তর্গত সোনামুড়া থানায় এই মামলা করেছেন সোহেল রানা নামে এক ব্যাক্তি।

সোনামুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন দাস মঙ্গলবার (২৩নভেম্বর) বাংলানিউজের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত শনিবার (২০ নভেম্বর) সোনামুড়া নগর পঞ্চায়েতে নির্বাচনী সভায় বক্তব্য রাখার সময় উস্কানিমূলক কথাবার্তা বলার অভিযোগে এই মামলা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিসন্ধি নিয়ে সেদিন ফিরহাদ হাকিম সোনামুড়ায় বক্তব্য রেখেছেন- এমন অভিযোগে কিছু লোক তার নামে আরেকটি পৃথক মামলা করার প্রস্তুতি নিচ্ছে খবর পাওয়া গেছে।

ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে ব্রাত্য বসু, কুণাল ঘোষ, সায়নী ঘোষসহ আরও অনেক তৃণমূল নেতা-নেত্রীর বিরুদ্ধে মামলা হয়েছে।

এদিকে ত্রিপুরায় দলীয় নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। নয়াদিল্লিতে অবস্থানরত তৃণমূল নেত্রী জানিয়েছেন, সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ত্রিপুরায় দলের নেতাকর্মীদের ওপর হামলা নিয়ে নালিশ করবেন।

এ বিষয়ে তৃণমূল নেত্রীর বক্তব্য ত্রিপুরায় শাসক দল বিজেপি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। তবে এসব করে তাদের দমানো যাবে না।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর, ২০২১
এসসিএন/এমএমজেড

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa